বাড়ির দেয়াল রং করতে ডিএসসিসি’র নোটিশ

বাড়ির দেয়াল রং করতে ডিএসসিসি’র নোটিশ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এলাকার মূল সড়কের পাশে থাকা বাড়িঘরের দেয়াল রং করার নোটিশ দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। সংস্থাটির রাজস্ব বিভাগ থেকে এ সংক্রান্ত একটি গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এ জন্য বাড়ির মালিকদের কাছে চিঠিও পাঠিয়েছে ডিএসসিসি। তবে এক্ষেত্রে ভিন্ন পথ অবলম্বন করছে ডিএনসিসি। তারা কাজটি ইভেন্ট ম্যানেজমেন্টদের দিয়ে করার সিদ্ধান্ত নিয়েছে।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মুজিব বর্ষ উপলক্ষে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করছে। এরই ধারাবাহিকতায় সড়কসমূহের পার্শ্বে বাড়ি/স্থাপনা, গেইট ও বাউন্ডারি ওয়াল প্রয়োজনীয় সংস্কার ও রং করা প্রয়োজন। স্বাধীন বাংলাদেশের দেশপ্রেমিক নাগরিক হিসেবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি কৃতজ্ঞতার নিদর্শনস্বরূপ তাঁর জন্মশতবার্ষিকী উদ্‌যাপন কার্যক্রমে অংশগ্রহণ ও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা আমাদের সকলেরই নাগরিক দায়িত্ব।

আরও বলা হয়েছে, আগামী ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৭ মার্চ পর্যন্ত রাষ্ট্রীয়ভাবে ‘মুজিববর্ষ’ উদযাপন করা হবে। মুজিববর্ষের অনুষ্ঠানে বিভিন্ন দেশের রাষ্ট্র ও সরকারপ্রধান এবং বিদেশি গণ্যমান্য ব্যক্তিরা বাংলাদেশে আসবেন। আন্তর্জাতিক পরিমণ্ডলে বাংলাদেশ তথা ঢাকার ইতিহাস-ঐতিহ্য দৃষ্টিনন্দনভাবে উপস্থাপনের মাধ্যমে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করতেই রাষ্ট্রের উচ্চপর্যায়ের নির্দেশনায় ডিএসসিসি বিভিন্ন অনুষ্ঠান, কর্মসূচি বাস্তবায়ন করছে।

শহরকে দৃষ্টিনন্দন করতে ঢাকার গুরুত্বপূর্ণ সড়কগুলো দৃষ্টিনন্দন করে সজ্জিত ও আলোকসজ্জা করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় সড়কের পাশের বাড়ি, স্থাপনা, গেট, দেয়াল সংস্কার ও রঙ করা প্রয়োজন। এতে শহরের সৌন্দর্য বৃদ্ধি পাবে। এ কার্যক্রমে অংশগ্রহণ এবং গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা আমাদের সবারই নাগরিক দায়িত্ব। এ কার্যক্রমে সবার সক্রিয় সহযোগিতা একান্তভাবে কাম্য।

এ বিষয়ে ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ মো. ইমদাদুল হক বলেন, আমার মনে হয় নাগরিকদেরও এ উপলক্ষে নিজেদের বাড়িঘর রং করা উচিত। যাঁরা বাড়িঘর রং করাবেন না, তাঁরা জাতির জনকের জন্মশতবার্ষিকী পালন করতে চান না বলে মনে করব।
এ প্রসঙ্গে জানতে চাইলে ডিএসসিসি’র প্রধান রাজস্ব কর্মকর্তা ইউসুফ আলী সরদার বলেন, জাতির জনকের প্রতি শ্রদ্ধা জানিয়ে আমরা এই সিদ্ধান্ত নিয়েছি।

মুজিববর্ষে বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধান ও বরেণ্য ব্যক্তিরা বাংলাদেশে আসবেন। সেজন্য নগরীকে সাজিয়ে তোলা আমাদের দায়িত্ব। তখন যদি বাড়িগুলো রঙচটা থাকে তাহলে আমাদের শহরকে খারাপ দেখাবে। সেজন্য আমরা প্রধান সড়কগুলোর পাশে যেসব বাড়ি রয়েছে তাদের মালিকদের চিঠি দিয়ে অনুরোধ করেছি যেন তারা ভবনগুলো ঠিকমতো রঙ বা সংস্কার করেন।
পূর্বপশ্চিমবিডি/কেএম

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 RTNBD.net