ভারতে করোনার থাবা, আক্রান্তের সংখ্যা বেড়ে ২৮ জনে

ভারতে করোনার থাবা, আক্রান্তের সংখ্যা বেড়ে ২৮ জনে

করোনা আক্রান্ত ত্রস্ত গোটা বিশ্ব। মৃতের সংখ্যা ছাড়িয়েছে তিন হাজার। ভারতেও এবার থাবা বসিয়েছে করোনা। ইতোমধ্যে করোনার আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ জন।

বিদেশ থেকে আসা সমস্ত নাগরিককে বিমানবন্দরের থার্মাল স্ক্রিনিং করা হবে বলে জানানো হয়েছে। এতদিন বাছাই করা চারটি দেশের নাগরিকদের এই পরীক্ষা করা হচ্ছিল। বুধবার এমন ঘোষণা করলেন দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন।

এদিন সকালে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন জানান, ইরানে একটি ল্যাব তৈরির পরিকল্পনা করেছে সরকার। যাতে ইরান থেকে ভারতীয় নাগরিকদের দেশে ফেরানোর আগে সেই ল্যাবে পরীক্ষা করানো হবে। তবে ইরান সরকার অনুমতি দিলে তবেই এই পদক্ষেপ করা যাবে বলে জানা গেছে।

আক্রান্তদের মধ্যে ১৫ জন ইতালিয় পর্যটক বলে জানান কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী। ওই পর্যটকদলের বাকিদের আইসোলেশনে রাখা হয়েছে। এদিকে সংক্রমণ রুখতে কোমর বেঁধে নেমেছে কেন্দ্র সরকার। দেশজুড়ে ইতোমধ্যে ৩৩টি করোনা পরীক্ষাকেন্দ্র তৈরি করা হয়েছে। বিভিন্ন হাসপাতালে আইসোলেশন ওয়ার্ড তৈরির করার নির্দেশ দেওয়া দিয়েছে দেশটির সরকার।

বিমানবন্দরে বিদেশ থেকে আসা সমস্ত নাগরিকের থার্মাল স্ক্রিনিং করা হবে বলে জানিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী। একইসঙ্গে নাগরিকদের জমায়েত না করতে আবেদন জানিয়েছেন তিনি। একইসঙ্গে করমর্দনসহ সংস্পর্শ এড়িয়ে চলারও পরামর্শ দিয়েছেন তিনি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 RTNBD.net