মশা নিধন আমাদের জন্য একটি বড় চ্যালেঞ্জ: আতিকুল ইসলাম

মশা নিধন আমাদের জন্য একটি বড় চ্যালেঞ্জ: আতিকুল ইসলাম

মশা নিধন আমাদের জন্য একটি বড় চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) নব-নির্বাচিত মেয়র আতিকুল ইসলাম।

বুধবার (৪ মার্চ) দুপুরে রাজধানীর মিরপুরের রূপনগর আবাসিক এলাকায় ‘বিশেষ মশক নিধন ও জনসচেতনতামূলক’ কর্মসূচির উদ্বোধন শেষে তিনি এ মন্তব্য করেন।

আতিকুল ইসলাম বলেন, গত নির্বাচনের সময় আমরা রূপনগর আবাসিক এলাকায় এসেছিলাম, তখন দেখেছি রূপনগর খালটির কী দুরবস্থা। এলাকায় পরিষ্কার-পরিচ্ছন্ন জন্য আমরা দুইটি মেশিন এনেছি।

নগরবাসীকে অনুরোধ করে তিনি বলেন, আপনারা জানেন যে, এডিস মশার জন্ম কিন্তু অপরিষ্কার পানিতে নয়, পরিষ্কার পানিতে জন্মায়। তাই বাসাবাড়িতে কোথাও কোনোভাবে পানি জমতে দেওয়া যাবে না। এখন মশা নিধন আমাদের জন্য একটি বড় চ্যালেঞ্জ।

তিনি বলেন, সব কাউন্সিলরদের বলেছি, বাড়িঘর, শিক্ষা-প্রতিষ্ঠান, অফিস-আদালতে জনসচেতনতা বাড়াতে। এডিস মশা নিধন আমাদের চলমান প্রক্রিয়ার মধ্যে আছে। আমাদের জনবল থেকে শুরু করে মেশিনারিজ যা কিছু আছে গত বছর থেকে এবার আরও বাড়ানো হয়েছে।

শুধুমাত্র সিটি করপোরেশনের একার দায়িত্ব নয়, এলাকা পরিষ্কার রাখা এটা সবার দায়িত্ব। আঙ্গিনা, স্কুল ও বাড়ির পেছনে সবাই এগিয়ে এসে একটি দিন পরিষ্কার করলেই আমরা ডেঙ্গু মোকাবিলায় এগিয়ে থাকব।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 RTNBD.net