দিল্লিতে মুসলমানদের ওপর সহিংসতা ও হ’ত্যায় ইরানের নিন্দাকে সমর্থন দিল পাকিস্তান

দিল্লিতে মুসলমানদের ওপর সহিংসতা ও হ’ত্যায় ইরানের নিন্দাকে সমর্থন দিল পাকিস্তান

দিল্লিতে মুসলমানদের ওপর হিন্দুত্ববাদীদের সহিংসতা ও হ’ত্যাকাণ্ডের ঘটনায় ইরানের নিন্দাকে স্বাগত জানিয়েছে পাকিস্তান। যদিও ভারত তা প্রত্যাখ্যান করেছে।- খবর ডন

অনলাইনের মুসলমানদের ওপর এই সংঘবদ্ধ সহিংসতাকে নির্বোধ হিংস্রতা বলে আখ্যায়িত করেন ইরানি পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ জাভেদ জারিফ। সব ভারতীয় নাগরিকের কল্যাণ ও আইনের শাসন নিশ্চিত করতে দেশটির সরকারের প্রতি আহ্বান জানান তিনি। এছাড়া শান্তিপূর্ণ সংলাপের মাধ্যমে এই পরিস্থিতির অবসান ঘটাতে ভারত সরকারকে অনুরোধ জানান জারিফ।

গত ২৩ ফেব্রুয়ারি দফায় দফায় সহিংসতায় কয়েক ডজন লোক নি’হত হয়েছেন। যাদের অধিকাংশই মুসলমান। এছাড়া মুসলমানদের সম্পদ, ঘরবাড়ি ও মসজিদে আগুন ধরিয়ে দিয়েছে হিন্দুত্ববাদীরা। পবিত্র কোরআন পুড়িয়ে দেয়ার মতো ঘটনাও ঘটেছে।

জারিফের এই বিবৃতিকে স্বাগত জানিয়ে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরাইশি এক টুইটবার্তায় বলেন, ভারতীয় মুসলমানদের ওপর আরএসএসের সহিংসতা নিয়ে আমার ভাই জাভেদ জারিফের উদ্বেগ এখানে পুরোপুরি শেয়ার করছি।

তিনি বলেন, ভারত এখন ব্যাপক সাম্প্রদায়িক সহিংসতার মধ্যে রয়েছে। তারা বিদ্বেষমূলক ও পরিকল্পিতভাবে মুসলমানদের হ’ত্যা করছে, যা অমানবিক ও এ অঞ্চলের জন্য বিপজ্জনক।

ভারত সরকারের নীরব সমর্থনে মুসলমানদের ওপর হিন্দু কট্টরপন্থীদের সহিংসতার ঘটনার বিরুদ্ধে খুব কম দেশই কথা বলেছে। ইরানের আগে মুসলমান দেশগুলোর মধ্যে একমাত্র তুরস্ক এ নিয়ে কথা বলেছে। যদিও জারিফের টুইটে বিরক্ত হয়েছে ভারত।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 RTNBD.net