অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্ত প্রধানমন্ত্রীকে জানিয়েছেন? মাশরাফীকে সাংবাদিক

IPL ের সকল খেলা  লাইভ দেখু'ন এই লিংকে  rtnbd.net/live

বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দিয়েছেন মাশরাফি বিন মর্তুজা। তবে তিনি খেলা চালিয়ে যাবেন। সিলেটে বৃহস্পতিবার জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় ওয়ানডে ম্যাচের আগে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন তিনি।

সংবাদ সম্মলেনে নেতৃত্ব ছাড়ার বিষয়ে মাশরাফি বলেন, ‘অধিনায়ক হিসেবে জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় ওয়ানডে ম্যাচটিই হবে আমার শেষ ম্যাচ। তবে জাতীয় দলে আমি খেলোয়াড় হিসেবে প্রতিনিধিত্ব করবো। আজ সকালে আমি সিদ্ধান্তটি নিয়েছি। এই সিদ্ধান্ত আমার পেশাদারিত্বের জায়গা থেকে।’

হুট করে কেন এভাবে সরে যাওয়া? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মাশরাফি বলেন, ‘এখন থেকে ২০২৩ বিশ্বকাপ নিয়ে ভাবছে বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড)। নতুন অধিনায়ককে এখন থেকে গড়ে তুলতে চাচ্ছে তারা। বোর্ডের এই সিদ্ধান্তের সঙ্গে আমি একমত। তাই অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানো।’

যে দলের বিপক্ষে ওয়ানডেতে নেতৃত্বে ফিরেছিলেন মাশরাফি এবার একই দলের বিপক্ষেই অধিনায়কত্বের ইতি টানবেন ৩৬ বছর বয়সী ‘নড়াইল এক্সপ্রেস’।
ক্রিকেটপ্রেমী প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার অধিনায়কত্ব ছাড়ার বিষয়টি জানেন কিনা? সংবাদ সম্মেলনে এমন প্রশ্ন উঠলে মাশরাফী বলেন, এত ছোটখাটো বিষয়ে তাকে ডিস্টার্ব করা ঠিক না।

তিনি বলন, না (হাসি)। আসলে প্রধানমন্ত্রী খেলাটাকে পছন্দ করেন অনেক। আপনারাও দেখেনে মাননীয় প্রধানমন্ত্রী সব সময় খেলার খোঁজ খবর রাখেন। কিন্তু দেশের এত দায়িত্বের ভেতরে থেকে এত ছোট জিনিস নিয়ে তার কাছে যাওয়া বা তাকে ডিস্টার্ব করার দরকার আছে বলে আমি মনে করি না। তারপরেও কোনো না কোনোভাবে হয়তো তিনি জানেন। আমি আশা করি, সবাই আমাকে সাপোর্ট করেছে, উনিও করেছেন। আমি বিশ্বাস করি কোনো না কোনভাবে উনি এটাও জানেন।
উল্লেখ্য মাশরাফির অধীনে এখন পর্যন্ত ৮৭টি ওয়ানডে খেলে ৪৯টিতে জয় আর ৩৬টিতে পরাজিত হয়েছে বাংলাদেশ। এমন রেকর্ড বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে আর কোনো অধিনায়কের নেই। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে দারুণ একটি মাইলফলক অপেক্ষা করছে মাশরাফির জন্য। এ ম্যাচ জিতলেই অধিনায়ক হিসেবে ৫০তম ওয়ানডে জয়ের কীর্তি গড়বেন তিনি।

ক্রিকেটার পরিচয়ের বাইরেও মাশরাফির আরও একটি পরিচয় আছে। সবশেষ সংসদ নির্বাচনে নিজ এলাকা নড়াইল-২ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন মাশরাফী। এরিমধ্যে ক্ষমতাসীন আওয়ামী লীগের আলোচিত মুখ হয়ে উঠেছেন তিনি।
সূত্র সময়ের কণ্ঠস্বর

Check Also

এরদোগানবিরোধী প্রচারণায় ব্রিটিশ গণমাধ্যম ইকোনোমিস্ট

তুরস্কের প্রেসিডেন্ট ও পার্লামেন্ট নির্বাচনের ১০ দিন আগে প্রকাশিত ব্রিটিশ সাপ্তাহিক পত্রিকা ইকোনোমিস্ট কভার পেজসহ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *