‘মানুষের জীবনকে পরোয়া করছে না সরকার’- রিজভী

IPL ের সকল খেলা  লাইভ দেখু'ন এই লিংকে  rtnbd.net/live

সরকার মানুষের জীবনের পরোয়া করছে না বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। বুধবার সকালে রাজশাহী মহানগরীর কাজির হাট এলাকায় রাজশাহী জেলা শাখা স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে ত্রাণ বিতরণের সময় ভিডিও কনফারেন্সে এ অভিযোগ করেন তিনি।

রিজভী বলেন, স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন শপিংমলে সামাজিক দূরত্বের নির্দেশ দিয়ে খুলে দেয়া হয়েছে। অন্যান্য প্রতিষ্ঠানও খুলে দেয়া হয়েছে। যেখানে ছোঁয়াচে এমন একটি রোগ একজনের কাছ থেকে অন্যজনের শরীরে গেলে জীবননাশের আশঙ্কা রয়েছে। প্রতিদিনই আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। আরো ভয়াবহ আকার ধারণ করতে পারে। এরকম পরিস্থিতিতে সরকার শপিংমল খুলে দিচ্ছে।

‘স্বাস্থ্যমন্ত্রী বলেছেন, খুলে না দিলে কীভাবে চলবে। তাদের কথায় মনে হচ্ছে, মানুষের জীবনের চেয়ে অন্য কিছু গুরুত্বপূর্ণ। অন্য কিছু গুরুত্বপূর্ণ বিধায় সরকার মানুষের জীবনকে পরোয়া করছে না।’

তিনি আরও বলেন, আজ সারা দেশে ভয়াবহ পরিস্থিতি বিরাজ করছে। জনগণের টাকায় কেনা চাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সদস্য, আওয়ামী লীগের নেতাদের বাড়ির মাটির গর্তে, খড়ের পালার মধ্যে পাওয়া যাচ্ছে এবং খাটের ভেতর তেল পাওয়া যাচ্ছে। এটা হওয়ার কথা নয়। কারণ এরা নির্বাচিত নয়। জনগণের কাছে তাদের জবাবদিহি নেই বলেই তারা অসহায় দুস্থ মানুষদের দুর্ভিক্ষের মধ্যেও ত্রাণ আত্মসাৎ করছে। চুরি করা থেকে সরছে না।

ত্রাণ বিতরণের সময় রাজশাহী জেলা স্বেচ্ছাসেবক দলের নেতাদের শুভেচ্ছা জানিয়ে রিজভী বলেন, ‘বিশ্বব্যাপী করোনাভাইরাসের প্রকোপে খাবারের জন্য, ত্রাণের জন্য হাহাকার করছে মানুষ। কর্মহীন মানুষ যারা দিন আনে দিন খায়, তাদের কোনো কাজ নেই। তাদের বাড়িতে ত্রাণ পৌঁছাচ্ছে না। এ রকম পরিস্থিতিতে স্বেচ্ছাসেবক দল যে উদ্যোগ গ্রহণ করেছে, তার জন্য তাদের শুভেচ্ছা জানাচ্ছি।’

Check Also

এরদোগানবিরোধী প্রচারণায় ব্রিটিশ গণমাধ্যম ইকোনোমিস্ট

তুরস্কের প্রেসিডেন্ট ও পার্লামেন্ট নির্বাচনের ১০ দিন আগে প্রকাশিত ব্রিটিশ সাপ্তাহিক পত্রিকা ইকোনোমিস্ট কভার পেজসহ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *