গণস্বাস্থ্যের র‌্যাপিড কিটের নমুনা চেয়ে বিএসএমএমইউ কর্তৃপক্ষের চিঠ

IPL ের সকল খেলা  লাইভ দেখু'ন এই লিংকে  rtnbd.net/live

গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত কভিড-১৯ শনাক্তকরণে র‌্যাপিড কিটের কার্যকারিতা পরীক্ষার জন্য নমুনা চেয়ে চিঠি দিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষ।মঙ্গলবার সমকালকে এ তথ্য জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

তিনি জানান, মঙ্গলবার বেল দু’টার পর তার কাছে এ চিঠি এসে পৌঁছে। চিঠিতে কিটের কার্যকারিতা পরীক্ষার জন্য ২০০টি নমুনা ও খরচ বাবদ চার লাখ ৩৫ হাজার টাকা ব্যাংকে জমা দিতে বলেছে বিএসএমএমইউ কর্তৃপক্ষ।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, এটা খুশির খবর। বিলম্বে হলেও বিএসএমএমইউর কাছ থেকে আজকে চিঠি পাওয়া গেছে। যেহেতু বেলা দু’টার পর চিঠি এসেছে এ কারনে খরচের টাকা জমা দেওয়া যায়নি। বুধবার সকালেই এ টাকা জমা দেওয়া হবে এবং কিটের নমুনা পৌঁছে দেওয়া হবে। আশা করা হচ্ছে বুধবার থেকেই বিএসএমএমইউতে কিটের ক্লিনিক্যাল ট্রায়াল শুরু হবে।

গত ৩০ এপ্রিল ঔষধ প্রশাসন অধিদপ্তর গণস্বাস্থ্যকে তাদের উদ্ভাবিত কিটের নমুনার কার্যকারিতা পরীক্ষার জন্য বিএসএমএমইউ অথবা আইসিডিডিআরবিতে জমা দেওয়ার অনুমতি দেয়। নানা জটিলতা ও দীর্ঘসূত্রিতার মধ্যে ১২ দিনেও কোনো জবাব না আসায় সোমবার সংবাদ সম্মেলনে বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করে কিট ব্যবহারের সাময়িক অনুমোদন চেয়েছিলেন ডা. জাফরুল্লাহ চৌধুরী।

Check Also

এরদোগানবিরোধী প্রচারণায় ব্রিটিশ গণমাধ্যম ইকোনোমিস্ট

তুরস্কের প্রেসিডেন্ট ও পার্লামেন্ট নির্বাচনের ১০ দিন আগে প্রকাশিত ব্রিটিশ সাপ্তাহিক পত্রিকা ইকোনোমিস্ট কভার পেজসহ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *