এসি গাড়ি, চাইনিজ খাবার না দিলে কোয়ারেন্টাইনে যাবেন না এই লন্ডন প্রবাসী

IPL ের সকল খেলা  লাইভ দেখু'ন এই লিংকে  rtnbd.net/live

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলায় এক লন্ডন প্রবাসী (৩৫) দেশে ফিরে তথ্য গোপন করে বাড়িতে অবস্থান করছিল। এই খবর পেয়ে উপজেলা প্রশাসন তাকে কোয়ারেন্টাইনে থাকতে বললে তিনি বেঁকে বসেন।
অবশেষে বৃহস্পতিবার দুপুর দুইটার দিকে ওই প্রবাসীকে জেলার বিজয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানো হয়। কিন্তু তিনি সেখানে যেতে চেয়েছিলেন এসি গাড়িতে। আর কোয়ারেন্টাইন সেন্টারে গিয়ে চাইনিজ খাবারও চেয়ে বসেন ওই প্রবাসী।

ওই প্রবাসীর বাড়িটি লকডাউন করে লাল পতাকা উড়িয়ে দেয়া হয়েছে। প্রবাসীর বাড়ি উপজেলার সদর ইউনিয়নে। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমা আশরাফী।
উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিস সূত্রে জানা গেছে, গত ১১ মে ওই লন্ডন প্রবাসী বাংলাদেশে আসেন। তা জেনে উপজেলা কৃষি কর্মকর্তা প্রবাসীর বাড়ি গিয়ে তাকে হোমকোয়ারেন্টাইনে থাকতে অনুরোধ করেন। তখন প্রবাসী ওই কর্মকর্তার সাথে দুর্ব্যবহার করেন। পরে বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করলে তিনি স্থানীয় ইউপি চেয়ারম্যানকে তার বাড়িতে পাঠান।
ইউপি চেয়ারম্যান প্রবাসীর বাড়ি গিয়ে কোয়ারেন্টাইন মানতে অনুরোধ করলে তিনি তার সাথেও খারাপ ব্যবহার করেন। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রবাসীকে ফোন করেন কিন্তু তিনি ফোন রিসিভ করেননি।

১৪ মে সেনাবাহিনীর একটি টহল টিম ও পুলিশের সহযোগিতায় প্রবাসীর বাড়ি গিয়ে তাকে হোমকোয়ারেন্টাইন মানতে বলেন নির্বাহী কর্মকর্তা। তখন ওই প্রবাসী তাদেরকেও অকথ্য ভাষায় গালমন্দ করেন।

ওই প্রবাসী বলেন, ‘লন্ডনে আমার করোনা টেস্ট হয়েছে। বাংলাদশে কেন আবার টেষ্ট করতে হবে। আমি বাসা থেকে বের হবো। হোমকোয়ারেন্টাইন মানবনা। প্রয়োজনে আমি বৃটিশ হাইকমিশনে আপনাদের বিরুদ্ধে অভিযোগ করবো।’

এই ভাবে সকাল থেকে দুপুর পর্যন্ত চলে তর্কবিতর্ক। পরে দুপুর দুইটার দিকে হোমকোয়ারেন্টাইনে যেতে রাজি হন ওই প্রবাসী। তবে তাকে এসি গাড়ির ব্যবস্থা করে দিতে হবে বলে জানান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমা আশরাফী জানান, এর আগেও ওই পরিবারের দুইজন আমরিকান প্রবাসী তথ্য গোপন করে এলাকায় প্রকাশ্যে ঘুরাফেরা করেছে। পরে তাদের হোমকোয়ারেন্টাইনে পাঠানো হয়। আজকে ওই প্রবাসী ও তার পরিবার যে আচরণ করেছে তা দুঃখজনক।

এদিকে বিজয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহের নিগার বলেন, নাসিরনগরের ওই প্রবাসীকে বিজয়নগরে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আনার পর আমি তার সাথে কথা বলেছি। তাকে সকল সহযোগিতা করার আশ্বাস দিয়েছি। আমি তাকে বলেছি আমাদের সীমিত সামর্থ্যের মধ্যে যতটুকু সম্ভব আমরা চেষ্টা করব। তবে আমার স্টাফ জানিয়েছে, উনি চাইনিজ খাবার চাচ্ছেন।

Check Also

এরদোগানবিরোধী প্রচারণায় ব্রিটিশ গণমাধ্যম ইকোনোমিস্ট

তুরস্কের প্রেসিডেন্ট ও পার্লামেন্ট নির্বাচনের ১০ দিন আগে প্রকাশিত ব্রিটিশ সাপ্তাহিক পত্রিকা ইকোনোমিস্ট কভার পেজসহ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *