হাঁটু গেড়ে ক্ষমা চাইলেন পুলিশ অফিসাররা

IPL ের সকল খেলা  লাইভ দেখু'ন এই লিংকে  rtnbd.net/live

পরো যুক্তরাষ্ট্রে যখন উত্তাল, তখন এক ব্যতিক্রম দৃশ্যের অবতারণা করলেন মার্কিন পুলিশ অফিসাররা।রবিবার যুক্তরাষ্ট্রের কিছু পুলিশ অফিসার হাঁটু গেড়ে বিক্ষোভকারীদের সঙ্গে সংহতি জানিয়ে অনন্য নজির গড়েছেন।

ওকলাহোমা কাউন্টি কারাগারের শেরিফের যখন বিক্ষোভকারীদের সঙ্গে সংহতি প্রকাশ করেছিলেন, তখন সেই মুহূর্তটি ধারণ করা হয়। কিছু পুলিশ অফিসারদের তো বিক্ষোভকারীদের সঙ্গে আলিঙ্গন করতেও দেখা গেছে।

এছাড়া যুক্তরাষ্ট্রের আইওয়াতেও এমন দৃশ্য দেখা যায়। সেখানে আইন প্রয়োগকারী সংস্থার সদস্যরা প্রতিবাদকারীদের সঙ্গে হাঁটু গেড়ে বসেন। তারা যেন ক্ষমা চাচ্ছেন ফ্লয়েডের কাছে।

কর্মকর্তাদের সংহতি জানানোর সেই ভিডিও ধারণ করেছেন আলিয়া আব্রাহাম। তিনি বলেন, ‘আমি এমনটি প্রত্যাশা করিনি। কখনও এমনটি দেখিনি।’

২৫ মে যুক্তরাষ্ট্রের মিনেসোটা অঙ্গরাজ্যের বড় শহর মিনিয়াপলিসে পুলিশের হাতে জর্জ ফ্লয়েড নামে এক কৃষ্ণাঙ্গ নির্মমভাবে নিহত হন। এরপরই শুরু হয় বিক্ষোভ। পুরো দেশে ছড়িয়ে পড়ে এই বিক্ষোভ। যা এখনো চলছে।

এদিকে ফ্লয়েডের মৃত্যুর ঘটনায় চার পুলিশ কর্মকর্তাকে তাৎক্ষণিকভাবে বরখাস্ত করেছে মিনিয়াপলিস পুলিশ বিভাগ।

এদের মধ্যে ফ্লয়েডের ঘাড়ে হাঁটু দিয়ে চেপে ধরা ৪৪ বছর বয়সী দেরেককে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে ফ্লয়েডকে হ'ত্যার অভিযোগ আনা হয়েছে।

Check Also

খামারে বিস্ফোরণে মারা গেছে ১৮ হাজার গরু

যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের একটি দুধের খামারে বিস্ফোরণের ঘটনায় প্রায় ১৮ হাজার গরু মারা গেছে বলে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *