মাস্ক না পরায় পিটিয়ে হ’ত্যা

IPL ের সকল খেলা  লাইভ দেখু'ন এই লিংকে  rtnbd.net/live

মেক্সিকোতে মাস্ক না পরায় এক ব্যক্তিকে পিটিয়ে হ’ত্যার অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে। এ ঘটনায় বৃহস্পতিবার (৪ জুন) দেশটির দ্বিতীয় বৃহত্তম শহর গুয়াদালাজারায় বিক্ষোভ ছড়িয়ে পড়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা গেছে, পুলিশ কর্মকর্তারা রাইফেলের বাট দিয়ে লোপেজকে পেটাচ্ছেন এবং তাকে গাড়িতে টেনেহিঁচড়ে তোলার চেষ্টা করছেন। এসময় আশেপাশের লোকজন তাকে ছেড়ে দিতে পুলিশের কাছে অনুরোধ জানান। পরে লোপেজের স্বজনরা থানায় গিয়ে জানতে পারেন তাকে হাসপাতালে পাঠানো হয়েছে। লোপেজের পা থেকে গু’লি পাওয়া গেছে এবং মাথায় আঘাত পেয়ে তার মৃত্যু হয়েছে বলে ময়না তদন্ত প্রতিবেদনে বলা হয়েছে।

দ্য গার্ডিয়ান জানিয়েছে, সরকারি দপ্তরের বাইরে পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষ হয়েছে। এসময় বিক্ষোভকারীরা পুলিশের টহলযানে অগ্নিসংযোগ করে এবং ভবনের দেয়ালে গ্রাফিতি আঁকে। বিক্ষোভকারীদের সরকারি ওই ভবনের ফটক ভাঙতেও দেখা গেছে একটি ভিডিওতে।

স্বাধীন সংবাদমাধ্যম জোনাডকস সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওর বরাত দিয়ে জানিয়েছে, এক বিক্ষোভকারী পুলিশের একটি মোটরসাইকেলের পেছনে দাহ্যবস্তুতে অগ্নিসংযোগ করে। এসময় এক পুলিশ কর্মকর্তার গায়ে আগুন ধরিয়ে দেয় ওই বিক্ষোভকারী। এক পর্যায়ে পুলিশ বিক্ষোভকারীদের লাঠিচার্জ ও টিয়ার গ্যাস নিক্ষেপ করে হটিয়ে দেয়।

বৃহস্পতিবার পেশায় রাজমিস্ত্রি ৩০ বছরের জিওভান্নি লোপেজকে গুয়াদালাজারার কাছে ইক্সটলাহুয়াকান ডি মেমব্রিলস শহর থেকে গ্রেপ্তার করে মিউন্সিপ্যাল পুলিশ।

Check Also

এরদোগানবিরোধী প্রচারণায় ব্রিটিশ গণমাধ্যম ইকোনোমিস্ট

তুরস্কের প্রেসিডেন্ট ও পার্লামেন্ট নির্বাচনের ১০ দিন আগে প্রকাশিত ব্রিটিশ সাপ্তাহিক পত্রিকা ইকোনোমিস্ট কভার পেজসহ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *