১০ বছর পর খোঁজ মিলেছে রকি পর্বতমালায় লুকানো মিলিয়ন ডলার সম্পদের

IPL ের সকল খেলা  লাইভ দেখু'ন এই লিংকে  rtnbd.net/live

রকি পর্বতমালায় লুকিয়ে রাখা মিলিয়ন ডলার মূল্যের সম্পদের খোঁজ মিললো ১০ বছর পর। লুকিয়ে রাখা এ সম্পদের খোঁজ পেতে অন্তত ৬ জনকে খু'ন হতে হয়েছে। উত্তর আমেরিকার পাথুরে পাহাড়ের ৫ হাজার ফুট উপরে ৮৯ বছরের আর্ট ডিলার ফরেস্ট ফেন ওই সম্পদ লুকিয়ে এ সম্পর্কে কিছু ইঙ্গিত দেন তার জীবনীমূলক কবিতা ‘দি থ্রিল অব দি চেজ’এ। গত রোববার যিনি এর সন্ধান পান এবং তার ছবি ফেনের কাছে তার নাম প্রকাশ না করার অনুরোধ জানান। -দি সান

ওয়েবসাইটে ফেন বিষয়টি নিশ্চিত করলেও সম্পদ পেয়ে যাওয়ার স্থান সম্পর্কে কিছু জানাননি । ফেন গত ১৭ বছর ধরে সান্টা ফি ’ তে একটি আর্ট গ্যালারি চালাচ্ছেন। তিনি বলেন রকি পর্বতমালার বনজ গাছের যে ছাউনিতে আমি গুপ্তধনের মত তা রেখে এসেছিলাম তা সেখানে সেই অবস্থায় ছিল। যিনি পেয়েছেন তাকে আমি চিনি না ।

ওই সম্পদ পাওয়ার জন্যে মন্টানা . ভিমইং , কলারাডো বা নিউ মেক্সিকোতে হাজার হাজার মানুষ চষে বেরিয়েছেন । রুপার একটি বাক্সে স্বর্ণমুদ্রা ছাড়াও রয়েছে স্বর্ণ খণ্ড , প্রাচীন চীনা খোদাইয়ের শিল্পকর্ম , স্বর্ণালংকার , পান্না ও রুপি। ২০ পাউন্ড ওজনের ওই বাক্সে সম্পদগুলোর ওজন ২২ পাউন্ড । মা নুষ প্রকৃতির সন্ধানে যেয়ে ধন সম্পদের খোঁজ করবে এজন্যেই ফেন এমনটি করেছিলেন। যারাই এর সন্ধানে গিয়েছেন সকলকেই তিনি অভিনন্দন জানান ।

Check Also

এরদোগানবিরোধী প্রচারণায় ব্রিটিশ গণমাধ্যম ইকোনোমিস্ট

তুরস্কের প্রেসিডেন্ট ও পার্লামেন্ট নির্বাচনের ১০ দিন আগে প্রকাশিত ব্রিটিশ সাপ্তাহিক পত্রিকা ইকোনোমিস্ট কভার পেজসহ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *