দুটি স্কুল থেকে জিয়াউর রহমানের নাম মুছে ফেলায় প্রতিবাদ | সংবাদ

IPL ের সকল খেলা  লাইভ দেখু'ন এই লিংকে  rtnbd.net/live

বগুড়ায় দুটি স্কুল থেকে সাবেক রাষ্ট্রপতি ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের নাম মুছে ফেলার ঘটনায় প্রতিবাদ জানিয়েছে ছাত্রদল। শনিবার (১৩ জুন) সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল এই নিন্দা জানান।
বিজ্ঞপ্তিতে বলা হয়, বগুড়ায় শহীদ জিয়াউর রহমান বালিকা উচ্চ বিদ্যালয়ের নাম মুছে সুখানপুকুর বন্দর বালিকা বিদ্যালয় এবং গাবতলী শহীদ জিয়া উচ্চ বিদ্যালয়ের নাম মুছে গাবতলী পূর্বপাড়া উচ্চ বিদ্যালয় লেখায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি ও সাধারণ সম্পাদক।

বিবৃতিতে বলা হয়, স্বৈরাচারের শাসনে দেশের প্রতিটি প্রতিষ্ঠান তাদের নিজ নিজ অবস্থান থেকে যেন স্বৈরাচার হওয়ার খেলায় মেতে উঠেছে। শুধু প্রতিহিংসা আর রাজনৈতিক কারণে বিএনপি ও তার প্রতিষ্ঠাতাকে অবমূল্যায়ন করার চেষ্টা করা হচ্ছে। বগুড়ায় শহীদ জিয়াউর রহমান বালিকা উচ্চ বিদ্যালয় ও গাবতলী শহীদ জিয়া উচ্চ বিদ্যালয়ের নাম মুছে সরকার চরম হীনমন্যতার পরিচয় দিলো।
ছাত্রদলের দুই শীর্ষনেতা বলেন, ‘সফল রাষ্ট্রনায়ক, মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার শহীদ জিয়াউর রহমানের (বীরউত্তম) কন্ঠস্বরে পঠিত হয়েছে বাংলাদেশের স্বাধীনতার ঘোষণা। তাকে যখন অবজ্ঞা করা হয়, তখন আসলে অবজ্ঞা করা হয় এই দেশকে, এই জাতিকে, এই দেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধকে।’ বিদ্যালয়গুলোর নামফলক থেকে জিয়াউর রহমানের নাম মুছে ফেললেও দেশের মানুষের মন থেকে তাকে মুছে ফেলা যাবে না বলে মনে করেন সংগঠনটির নেতারা। এছাড়াও স্কুল দুটিতে জিয়াউর রহমানের নাম আবারও যুক্ত করার দাবি জানান তারা।
পূর্বপশ্চিমবিডি/এসএস

Check Also

এরদোগানবিরোধী প্রচারণায় ব্রিটিশ গণমাধ্যম ইকোনোমিস্ট

তুরস্কের প্রেসিডেন্ট ও পার্লামেন্ট নির্বাচনের ১০ দিন আগে প্রকাশিত ব্রিটিশ সাপ্তাহিক পত্রিকা ইকোনোমিস্ট কভার পেজসহ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *