চীনা ধনকুবেরকে অপহরণের চেষ্টা, গ্রে’ফতার ৫

IPL ের সকল খেলা  লাইভ দেখু'ন এই লিংকে  rtnbd.net/live

চীনের অন্যতম শীর্ষ ধনী হে জিয়ানগজিয়াংকে অপহরণ চেষ্টার ঘটনায় পাঁচ ব্যক্তিকে গ্রেফতার করেছে দেশটির পুলিশ।
রোববার দেশটির দক্ষিণাঞ্চলীয় গুয়াংডং প্রদেশের ফোসান শহরে হে জিয়ানগজিয়াংয়ের নিজ বাড়িতে এই অপহরণ চেষ্টার ঘটনা ঘটে বলে সংবাদ মাধ্যম বিবিসি জানিয়েছে।

হে জিয়ানগজিয়াং চীনের ষষ্ঠ শীর্ষ ও বিশ্বের অন্যতম শীর্ষ ধনীদের একজন। তিনি আন্তর্জাতিক গৃহ সরঞ্জাম উৎপাদনকারী প্রতিষ্ঠান মাইদিয়া গ্রুপের প্রতিষ্ঠাতা।

ফোসান পুলিশ জানায়, গত রোববার সন্ধ্যায় তারা হে জিয়ানগজিয়াংয়ের বাড়ি থেকে একটি ফোন কল পায়। ওই কলে তাদের বলা হয়, কিছু সন্দেহভাজন ব্যক্তি বিস্ফোরক ডিভাইস নিয়ে হে জিয়ানগজিয়াংয়ের বাড়িতে ঢুকে পড়েছে।

ধারণা করা হচ্ছে ধনকুবেরের ৫৫ বছর বয়সী ছেলে হে জিয়ানফেং ওই ফোন কলটি করেন। প্রযুক্তি বিষয়ক নিউজ ওয়েবসাইট টিএমটির খবরে বলা হয়েছে, বাড়ি থেকে পালিয়ে সাঁতার কেটে নদী পার হয়ে তিনি ওই ফোন কলটি করেন।

স্থানীয় একাধিক বাসিন্দার বরাত দিয়ে সাউথ চায়না মর্নিং পোস্টের খবরে বলা হয়েছে, ওই ঘটনায় সাড়া দেয়ার সময় রোববার সন্ধ্যা থেকে সোমবার সকাল পর্যন্ত তাদের নিজ নিজ ঘরে অবস্থানের নির্দেশ দেয় পুলিশ।

এ সম্পর্কে এক বাসিন্দা বলেন, ‘আমি কিছুটা বেশি ভয় পেয়ে গেছিলাম, কারণ আশেপাশের এলাকা থেকে আমাদের এলাকায় নিরাপত্তা বেশি কঠোর বলেই ভাবতাম।’

ফোসান পুলিশের এক বিবৃতিতে জানানো হয়েছে, অপহরণ চেষ্টার পর পাঁচ ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। ঘটনাটি এখনও তদন্ত করে দেখা হচ্ছে বলে জানানো হয়েছে ওই বিবৃতিতে।

চীনের অন্যতম শীর্ষ ধনী হে জিয়ানগজিয়াং। মোট ২ হাজার ৪৮০ কোটি ডলারের সম্পদ নিয়ে তিনি চীনের ষষ্ঠ ধনী ব্যক্তি। ফোর্বস ম্যাগাজিনের বিশ্বের শীর্ষ ধনীদের তালিকায় তার অবস্থান ৩৬তম।

Check Also

এরদোগানবিরোধী প্রচারণায় ব্রিটিশ গণমাধ্যম ইকোনোমিস্ট

তুরস্কের প্রেসিডেন্ট ও পার্লামেন্ট নির্বাচনের ১০ দিন আগে প্রকাশিত ব্রিটিশ সাপ্তাহিক পত্রিকা ইকোনোমিস্ট কভার পেজসহ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *