অবশেষে ভারত নিজেই ৪৩ হাজার কিলোমিটার এলাকা চীনকে দিয়ে দিল!

IPL ের সকল খেলা  লাইভ দেখু'ন এই লিংকে  rtnbd.net/live

কাশ্মিরের লাদাখে চীনের হাতে অ’ন্তত ২৩ ভারতীয় সে’না নি’হ’তের ঘটনায় ভারতজুড়ে চলছে বি’ত’র্ক। এতো বড় ঘটনার পরও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নীর’বতার সমা’লোচনা করেন বি’রো’ধীরা। পরে এ নিয়ে মোদি মুখ খুললেও তার বক্তব্য নিয়ে নতুন

বি’ত’র্ক শুরু হয়। সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং বলেন, প্রধানমন্ত্রী হিসেবে কিছু বললে তার কী প্রভাব হতে পারে সে বিষয়ে সত’র্ক থাকা উচিত মোদির। চীন যেন তার বক্তব্যের সুযোগ নিতে পারে। মনমোহনের এমন বক্তব্যেই চটেছেন বিজেপি সভাপতি

জে পি নাড্ডা। ক্ষো’ভ প্রকাশ করে তিনি বলেছেন, মনমোহন এমন দলের সদস্য যারা ৪৩ হাজার কিলোমিটার এলাকা চিনকে দিয়ে দিয়েছে। জে পি নাড্ডা-র অভি’যোগ, কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ জোট সরকারের আমলে কৌশলগতভাবে প’রা’জিত হয়েছে ভারত। সে সময় কোনও ল’ড়া’ই ছাড়াই হে’রে’ছে দিল্লি। বিজেপি সভাপতির দাবি, ভারতের সে’নাবাহিনী’কে বারবার হেয় করার চেষ্টা করেছে কংগ্রেস।

জে পি নাড্ডা বলেন, চীনের কৌশল নিয়ে মনমোহনের যদি এতোই মা’থাব্যা’থা থাকে, তাহলে শত শত বর্গকিলোমিটার জমি কীভাবে তিনি ছেড়ে দিলেন! বিজেপি সভাপতি বলেন, ২০১০ থেকে ২০১৩ সালের মধ্যে ৬০০ দফায় ভারতে হা’ম’লা চালিয়েছে চীন। জে পি নাড্ডা বলেন, মনমোহন সিং অনেক বিষয় নিয়ে কথা বলতে পারেন।

কিন্তু প্রধানমন্ত্রী পদের দায়িত্ব নিয়ে কিছু বলা তার সাজে না। ইউপিএ আমলেই ধীরে ধীরে এই পদের ভাবমূর্তি ক্ষু’ণ্ণ হয়েছিল। একইসঙ্গে সেনাবাহিনীর মর্যাদা বি’নষ্ট হয়েছিল। এই দুটি ইস্যু বরং বিজেপি নেতৃত্বাধীন এনডিএ সরকার ক্ষমতায় আসার পর ঠিক করা হয়েছে।
সূত্র: হিন্দুস্তান টাইমস

Check Also

এরদোগানবিরোধী প্রচারণায় ব্রিটিশ গণমাধ্যম ইকোনোমিস্ট

তুরস্কের প্রেসিডেন্ট ও পার্লামেন্ট নির্বাচনের ১০ দিন আগে প্রকাশিত ব্রিটিশ সাপ্তাহিক পত্রিকা ইকোনোমিস্ট কভার পেজসহ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *