দেশে বর্তমানে করোনা রোগী ৮২ হাজার, হাসপাতালে ভর্তি ৫ হাজার

IPL ের সকল খেলা  লাইভ দেখু'ন এই লিংকে  rtnbd.net/live

সারাদেশে বর্তমানে করোনায় আক্রা’ন্ত রোগীর সংখ্যা ৮২ হাজার ৬০ জন। তবে তাদের মধ্যে হাসপাতালের সাধারণ ও আইসিইউ শয্যায় ভর্তি আছেন মাত্র পাঁচ হাজার ৯৪ জন।
রোববার (২৮ জুন) দুপুরে নিয়মিত হেলথ বুলেটিনে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানার দেয়া তথ্য থেকে এসব জানা যায়।

নাসিমা সুলতানা জানান, দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় শনাক্ত হয়েছে তিন হাজার ৮০৯ জনের এবং এ পর্যন্ত শনাক্ত হয়েছে এক লাখ ৩৭ হাজার ৭৮৭ জনের মাঝে। তার মধ্যে ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৪০৯ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ৫৫ হাজার ৭২৭ জন। অর্থাৎ এখন দেশে করোনায় আক্রা’ন্ত রোগী রয়েছেন ৮২ হাজার ৬০ জন।
তিনি আরও জানান, সারাদেশের হাসপাতালগুলোতে সাধারণ শয্যায় করোনা রোগী ভর্তি আছেন চার হাজার ৮৯৮ জন এবং আইসিইউ শয্যায় রোগী ভর্তি ১৯৬ জন। তার মধ্যে ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৬০৫ জন এবং ছাড়া পেয়েছেন ৫৯০ জন।
অর্থাৎ দেশে বর্তমানে করোনা রোগী ৮২ হাজার ৬০ জন থাকলেও তাদের মধ্যে হাসপাতালে ভর্তি আছেন মাত্র পাঁচ হাজার ৯৪ জন।

নাসিমা সুলতানা আরও বলেন, ‘ঢাকা মহানগরীতে করোনার জন্য বরাদ্দ হাসপাতালগুলোতে সাধারণ শয্যার সংখ্যা পাঁচ হাজার ৯৮৫টি, আইসিইউ শয্যার সংখ্যা ২০২টি। সারাদেশে করোনা রোগীদের জন্য ১৪ হাজার ৩৪৮টি, আইসিইউর সংখ্যা ৪২১টি। সারাদেশে অক্সিজেন সিলিন্ডারের সংখ্যা ১০ হাজার ৮৬৬টি, হাইফ্লো নেজাল ক্যানোলা ১০২টি, অক্সিজেন কনসেনট্রেটর ৯৮টি।’

Check Also

এরদোগানবিরোধী প্রচারণায় ব্রিটিশ গণমাধ্যম ইকোনোমিস্ট

তুরস্কের প্রেসিডেন্ট ও পার্লামেন্ট নির্বাচনের ১০ দিন আগে প্রকাশিত ব্রিটিশ সাপ্তাহিক পত্রিকা ইকোনোমিস্ট কভার পেজসহ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *