জামালপুরে পুকুরে ডুবে ২ শিশুর মৃত্যু

77

জামালপুরের বকশীগঞ্জে পানিতে ডুবে জান্নাত (৫) ও সিয়াম (৭) নামে দুই শিশুর মৃত্যু হয়েছে।

মঙ্গলবার দুপুর ১২টার দিকে নীলাক্ষিয়ার ঝালপাড়া গ্রামে বাড়ির পাশে খেলতে গিয়ে পুকুরে ডুবে যায় শিশু জান্নাত ও সিয়াম।
এদিকে শিশু মৃত্যুর ঘটনায় ভুল চিকিৎসার অভিযোগ এনে চিকিৎসকের ওপর হামলা করে নি’হতের স্বজনরা। এ সময় বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. নাজিম শাহরিয়ার, সাংবাদিক রাশেদুজ্জামান রনি ও ওয়ার্ডবয় শহিদুল হকসহ ৫ জন আহত হয়েছেন।

নি’হত শিশু জান্নাত উপজেলার নিলক্ষিয়া ইউনিয়নের ঝালপাড়া গ্রামের রাশেদ মিয়ার মেয়ে ও সিয়াম আফাজ উদ্দিন ছেলে।
নি’হত জান্নাতের বাবা রাশেদ মিয়া বলেন, মঙ্গলবার দুপুর ১২টার দিকে বাড়ির পাশে খেলতে গিয়ে পুকুরে ডুবে যায় শিশু জান্নাত ও সিয়াম। স্থানীয়রা তাদের উদ্ধার করে বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত আবাসিক মেডিকেল অফিসার ডা: নাজিম শাহরিয়ার মৃত ঘোষণা করেন।

নি’হত দুই শিশুর স্বজনরা চিকিৎসার অবহেলার অভিযোগ এনে ক্ষুব্ধ হয়ে হাসপাতালে কর্মরত ডাক্তার ও স্টার্ফদের ওপর হামলা চালায়। হামলায় ডাক্তারসহ ৫ জন আহত হন।
নি’হত দুই শিশুর ছবি তুলতে গেলে ভোরের কাগজের বকশীগঞ্জ উপজেলা প্রতিনিধি সাংবাদিক রাশেদুজ্জামান রনির মোবাইল কেড়ে নিয়ে মা’রধর করে নি’হতের স্বজনরা।
নি’হত সিয়ামের বাবা আফাজ উদ্দিন বলেন, হাসপাতালে নেয়ার পর চিকিৎসক আসতে সময় নেয়ার আমার ছেলে সিয়াম ও জান্নাত মারা গেছে।

এ বিষয়ে বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. প্রতাপ নন্দী জানিয়েছেন, দুই শিশু হাসপাতালে নিয়ে আসার পথে মারা গেছে। হাসপাতালে আসার পর পরীক্ষা-নিরীক্ষা করে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। মৃত শুনেই রোগীর স্বজনরা হাসপাতালের চিকিৎসক ও স্টাফদের ওপর হামলা করে। এ ঘটনায় বকশীগঞ্জ থানায় লিখিত অভিযোগ দেয়া হয়েছে।
বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম সম্রাট ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, তদন্ত করে হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

বাংলাদেশ জার্নাল/এসকে

Loading...