পাহাড় থেকে হেলিকপ্টারে আহত গরু উদ্ধার!

IPL ের সকল খেলা  লাইভ দেখু'ন এই লিংকে  rtnbd.net/live

পায়ে চোট লাগায় খুঁড়িয়ে খুঁড়িয়ে হাঁটছিল গরুটি। এই অবস্থায় পাহাড় থেকে হাঁটিয়ে সমতলে নামালে আঘাত আরও বাড়তে পারত। তাই পাহাড় থেকে গরু নামাতে হেলিকপ্টার ডেকে আনেন গরুর মালিক কৃষক ড্যাং। পরে হেলিকপ্টারের সাহায্যেই পাহাড় থেকে সমতলে নামিয়ে আনেন প্রিয় পোষ্যকে।

১৮ আগস্ট সুইজারল্যান্ডে আল্পস পার্বত্য এলাকায় আহত গরু উদ্ধারের এই ঘটনা ইতোমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে গেছে।ভিডিওতে দেখা যাচ্ছে, মাঝ আকাশে হেলিকপ্টার থেকে ঝুলছে আহত গরুটি। তার সারা শরীরে হার্নেস লাগানো। এভাবেই সুইস আল্পস থেকে সমতলে নামানো হয় গরুটিকে।আহত গরুকে হেলিকপ্টারের সাহায্যে উদ্ধার করার জন্য অনেকেই ড্যাংকে সাধুবাদ জানিয়েছে। ছড়িয়ে পড়া ওই ভিডিওতে একজন লিখেছেন, ‘গরুটিকে এইভাবে উদ্ধার করে নিজের ভালোবাসার পরিচয় দিয়েছেন ড্যাং।’ আরেকজন লিখেছেন, ‘গরুটিকে দেখে খুব সাহসী মনে হল। খুবই ভালো ব্যপার। আমি পশুপ্রেমী মানুষদের ভালোবাসি।’পাহাড়ি এলাকায় কৃষিকাজের ক্ষেত্রে অত্যাধুনিক যন্ত্রপাতির ব্যবহার অত্যন্ত সীমিত। তাই সেখানে চাষের জন্য গরুর প্রয়োজনীয়তা অনেক বেশি।

ড্যাংয়ের কাছেও তাই অত্যন্ত প্রিয় তার গরুটি। তাই আহত গরুকে উদ্ধারে হেলিকপ্টার ভাড়া করলেন সুইজারল্যান্ডের এই কৃষক।সূত্র: এসবিএস নিউজ।WHEN COWS FLY: A Swiss farmer decided to use a helicopter to airlift one of his beloved bovines down the mountain. The farmer says the cow had been walking with a limp and he didn’t want to risk further injury to the animal. https://t.co/HSjcKh5oy6 pic.twitter.com/5qZgRdcWWs— ABC News (@ABC) August 19, 2020

Check Also

এরদোগানবিরোধী প্রচারণায় ব্রিটিশ গণমাধ্যম ইকোনোমিস্ট

তুরস্কের প্রেসিডেন্ট ও পার্লামেন্ট নির্বাচনের ১০ দিন আগে প্রকাশিত ব্রিটিশ সাপ্তাহিক পত্রিকা ইকোনোমিস্ট কভার পেজসহ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *