Breaking News

শেখ হাসিনার কাছ থেকে বিএনপিকে রাজনীতি শেখার আহ্বান : মতিয়া চৌধুরী

ঢাকা: শেখ হাসিনার মানবিক রাজনীতি থেকে বিএনপিকে রাজনীতি শেখার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী।
সোমবার (২৪ আগস্ট) আইভি রহমানের ১৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে জাতীয় প্রেসক্লাবে আইভি রহমান মৃত্যুবার্ষিকী পালন কমিটি আয়োজিত আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

মতিয়া চৌধুরী বলেন, ‘শেখ হাসিনা হত্যার রাজনীতি বন্ধ করতে চান। তার ওপর বারবার আঘাত এলেও তিনি কখনো হত্যার রাজনীতি করেননি। সেজন্যই তিনি হত্যার রাজনীতির বিরুদ্ধে অবিচল। ’
বিএনপির উদ্দেশে তিনি বলেন, ‘পাপ কখনো চাপা থাকে না।

তাদের পাপ বিশ্বব্যাপী প্রচার হয়েছে। একুশে আগস্ট গ্রেনেড হামলার দায় বিএনপি কোনভাবেই এড়াতে পারে নাস।

রাজনীতি করতে চাইলে রাজপথে আসুন। রাজনীতি করেন। হত্যার রাজনীতি করবেন না। ’
অনুষ্ঠানের মুখ্য আলোচক আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেন, ‘একুশে আগস্টে যে গ্রেনেড হামলা হয়েছিল, তা হলো বিএনপির পৃষ্ঠপোষকতায় রাষ্ট্রীয় সন্ত্রাস ও হত্যাকাণ্ড, যার কারণে দেশের সে সময়কার প্রধানমন্ত্রী খালেদা জিয়া দায় এড়াতে পারেন না। দেশবাসী চায়, খালেদা জিয়াকেও বিচারের আওতায় আনা হোক। আমরাও তাই চাই।

একুশে আগস্টের গ্রেনেড হামলার সঙ্গে বিএনপি জড়িত ছিল না দাবি করে দেওয়া বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিবৃতির নিন্দা জানিয়ে তিনি বলেন, ‘গ্রেনেড হামলার পরপর ঘটনাস্থলে টিয়ারসেল নিক্ষেপ, আহতদের চিকিৎসা না দেওয়া, সিটি করপোরেশনের গাড়ি দিয়ে আলামত ধুয়ে ফেলা প্রমাণ করে এর সঙ্গে বিএনপি জড়িত ছিল। আর এখন মির্জা ফখরুল নির্লজ্জ মিথ্যাচার করছেন। এমন মিথ্যাচার বিশ্বের আর কোনো রাজনীতিক করেননি। কারণ গ্রেনেড হামলাকারীরাই বলছে, এ হামলার পরিকল্পনা হাওয়া ভবনে হয়েছে।

আইভি রহমান মৃত্যুবার্ষিকী পালন কমিটির সভাপতি এম এ করিমের সভাপতিত্বে এসময় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাপা, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, সাংবাদিক মানিক লাল ঘোষ প্রমুখ।
বাংলাদেশ সময়: ১৩০৯ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২০
ডিএন/এফএম

Check Also

জোরে গান বাজিয়ে পরিবারের ৪ জনকে কুপিয়ে খুন, কিশোর গ্রেপ্তার

প্রচণ্ড শব্দে গান বাজিয়ে বাড়িতে একে একে মা, বোন, দাদা ও এক প্রতিবেশীকে কুপিয়ে খুন …

Leave a Reply

Your email address will not be published.