যুক্তরাষ্ট্রে ধ’র্ষণে অভিযুক্ত বাংলাদেশি, শাস্তির দাবিতে বিক্ষোভ

119

ধ’র্ষণের অভিযোগে যুক্তরাষ্ট্রে বসবাসরত আক্কাস আলী ওরফে মোহাম্মদ আলী (৬৮) নামে এক বাংলাদেশি-আমেরিকান বৃদ্ধের শাস্তি চেয়ে তার বাড়ির সামনে বিক্ষোভ করেছেন প্রবাসীরা।

শুক্রবার দুপুরে হাডসন শহরের প্রমেনেডি হিলের কাছে তার বিরুদ্ধে বিক্ষোভ কর্মসূচির আয়োজন করে ‘জাগো হাডসন’ নামে একটি স্বেচ্ছাসেবী সংস্থা।

বিক্ষোভকারীরা অভিযোগ করেন, ২০১৫ সালে পুলিশের কাছে প্রথম তার বিরুদ্ধে নির্যাত’নের অভিযোগ জানান ফারজানা মওসুমি নামে এক প্রবাসী নারী। তারপর নানা কারণে সময়ক্ষেপণ করে স্থানীয় পুলিশ প্রশাসন। লাগাতার কর্মসূচির পরিপ্রেক্ষিতে আক্কাস আলীকে প্রথম গ্রে’প্তার করা হয় গত বছর নভেম্বরে এবং তৃতীয়বারের মতো গ্রে’প্তার হন এ বছর মার্চে। বর্তমানে তিনি জামিনে রয়েছেন বলে জানা গেছে।

‘জাগো হাডসন’- এর অন্যতম প্রতিষ্ঠাতা জেরিন আহমেদ বলেন, শিশুদের যৌন-নির্যাত’ন ও যৌন হামলার কয়েকটি ঘটনায় আক্কাস আলী অভিযুক্ত। গত কয়েক দশকে এই আক্কাস আলী কর্তৃক ধর্ষিত হয়েছেন অন্তত ৮ শিশু-কিশোর। এর মধ্যে এখন পর্যন্ত তিনজন পুলিশে অভিযোগ করেছেন।

সিলেটের সন্তান আক্কাস দুই দশকেরও বেশি সময় ধরে নিউ ইয়র্কের হাডসনে বসবাস করছেন। আক্কাস আলীর মালিকানায় তিনটি ফুডকার্ট বা রাস্তার পাশে ভ্রাম্যমান খাবার বেচার দোকান রয়েছে। তার ছেলে-মেয়েরা সেগুলো দেখভাল করেন।

জুরিবোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী ধ’র্ষণসহ নির্যাত’ন ও শিশুর নিরাপত্তা বিঘ্নিত করার অভিযোগগুলো প্রমাণিত হলে তাকে সর্বোচ্চ ২৫ বছর জেলে থাকতে হবে বলে জানান সেখানকার কলম্বিয়া কাউন্টির ডিস্ট্রিক্ট অ্যাটর্নি।

Loading...