ডিআইজি বজলুর রশিদের স্থাবর সম্পতি ক্রোক ও ব্যাংক হিসাব জব্দের নির্দেশ

109

কারা অধিদফতর হেডকোয়ার্টারের ডিআইজি প্রিজন বজলুর রশিদদের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মা’মলায় অভিযোগ গঠন শুনানির জন্য ২২ অক্টোবর দিন ধার্য করেন। একই সঙ্গে তার স্থাবর সম্পতি ক্রোক ও দুইটি ব্যাংক হিসাব ফ্রিজের নির্দেশ দিয়েছেন আদালত।মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) ঢাকার বিশেষ জজ-৫ এর বিচারক ইকবাল হোসেন এ আদেশ দেন। আদালতের দুদকের সংশ্লিষ্ট সূত্র এসব তথ্য জানান।সূত্র জানায়, এদিন মা’মলার অভিযোগ গঠন শুনানির জন্য দিন ধার্য ছিল।

বজলুকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। এসময় দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল তার বিরুদ্ধে অভিযোগ গঠন করতে শুনানি করেন। অপরদিকে তার আইনজীবীরা অভিযোগ গঠন শুনানি পেছাতে সময়ের আবেদন করেন। আদালত সময়ের আবেদন মঞ্জুর করেন।

এর আগে গত ২৬ আগস্ট আদালতে এই অভিযোগপত্রটি (চার্জশিট) দাখিল করেন মা’মলার তদন্ত কর্মকর্তা দুদকের উপপরিচালক নাসির উদ্দিন।গত বছরের ২০ অক্টোবর সেগুন বাগিচা এলাকা থেকে বজলুর রহমানকে গ্রেফতার করে দুদক।অভিযোগ থেকে জানা যায়, আসা’মি বজলুর রহমানের বিরুদ্ধে তিন কোটি আট লাখ টাকা অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এ ২৭ (১) ধারায় দুদকের উপপরিচালক সালাহউদ্দিন বাদী হয়ে মা’মলাটি দায়ের করেন।