৭০ বছরে সন্ত্রাসবাদ পাকিস্তানের একমাত্র উজ্জ্বল অধ্যায় : জাতিসংঘে ভারতের বক্তব্য

IPL ের সকল খেলা  লাইভ দেখু'ন এই লিংকে  rtnbd.net/live

৭০ বছরে সন্ত্রাসবাদ পাকিস্তানের একমাত্র উজ্জ্বল অধ্যায়, জাতিসংঘে ভারতের বক্তব্য

জম্মু-কাশ্মীর নিয়ে পাকিস্তানের দাবির বিরোধিতা করে ইন্ডিয়া মিশন টু দ্য ইউনাইটেড নেশন্সের ফার্স্ট সেক্রেটারি মিজিতো বিনিতো জাতিসংঘে বললেন জম্মু-কাশ্মীর ভারতের অবিচ্ছেদ্য অঙ্গ। তাই এই এলাকায় যে নিয়ম ও আইন আনা হয়েছে তা সম্পূর্ণভাবে ভারতের অভ্যন্তরীণ বিষয়। ভারতের আগে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের রেকর্ড করা বক্তব্য শোনানো হয় জাতিসংঘের সভায়। সেই সময় সভা ছেড়ে বেরিয়ে যান বিনিতো। নিজের বক্তব্যে ইমরান দাবি করেন, জম্মু-কাশ্মীরের পরিস্থিতি নিয়ে হস্তক্ষেপ করা উচিত জাতিসংঘের। টাইমস অব ইন্ডিয়া

জম্মু-কাশ্মীরের মানুষের স্বাধীনতা ও অধিকার খর্ব করা হচ্ছে বলে ইমরানের দাবির বিপক্ষে ভারতের তরফে বলা হয়, কাশ্মীরের একমাত্র সমস্যা হল এখানকার একটা অংশ এখনও বেআইনিভাবে পাকিস্তান দখল করে রেখেছে। তাই সেই এলাকা থেকে সরে যাওয়ার দাবি জানাচ্ছে ভারত।

বিনিতো আরও বলেন, এই সভা এতক্ষণ এমন একজনের কথা শুনল (ইমরান খান), যার নিজের কোনও বক্তব্য নেই, কোনও সাফল্য নেই, বিশ্বের উন্নতির জন্য কোনও পরামর্শও নেই। তার বদলে আমরা দেখলাম মিথ্যে কথা, ভুল তথ্য, ঘৃণা ছড়ানোর চেষ্টা। এই সভায় পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান যে সব ভাষার ব্যবহার করেছেন তাতে এই সভার সম্মান ক্ষুন্ন হয়েছে।

পাকিস্তানের অভিযোগের জবাবে রাইট টু রিপ্লাই বা জবাব দেওয়ার অধিকার বলবত করে এই জবাব দেওয়া হয়েছে ভারতের তরফে। বিনিতো বলেন, এই ইমরান খানই কিছুদিন আগে ওসামা বিন লাদেনকে শহিদ বলেছেন। সংসদে দাঁড়িয়ে তার কথা তার মানসিকতার পরিচয় দিচ্ছে।

Check Also

এরদোগানবিরোধী প্রচারণায় ব্রিটিশ গণমাধ্যম ইকোনোমিস্ট

তুরস্কের প্রেসিডেন্ট ও পার্লামেন্ট নির্বাচনের ১০ দিন আগে প্রকাশিত ব্রিটিশ সাপ্তাহিক পত্রিকা ইকোনোমিস্ট কভার পেজসহ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *