জরিমানা করে ধ’র্ষণের মীমাংসা, ক্ষোভে পঞ্চম শ্রেণির ছাত্রীর আত্মহ’ত্যা

IPL ের সকল খেলা  লাইভ দেখু'ন এই লিংকে  rtnbd.net/live

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার পঞ্চম শ্রেণির এক ছাত্রীকে ধ'র্ষণের ঘটনায় সালিশ বৈঠকে ধর্ষককে ৭২ হাজার টাকা জরিমানা করা হয়। সঠিক বিচার না পেয়ে সেই ক্ষোভে মেয়েটি বিষপানে আত্মহ'ত্যা করে। গেল শুক্রবার (২৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় পৌরসভার দ্বারিয়াপুর মহাজনপাড়া মহল্লায় এ ঘটনা ঘটে। নিহত কিশোরী আসিফা খাতুন ওই মহল্লার সাদিকুল ইসলামের মেয়ে।

আসিফার পরিবারের ভাষ্য, কয়েক দিন আগে ঘরে ঢুকে আসিফাকে ধ'র্ষণ করে তারই চাচাতো ভাই আব্দুল বাসির। এ সময় মেয়ের চিৎকারে ঘরের দরজা আটকে দেন আসিফার মা রুবিয়া খাতুন।

তখন বাসিরের বাবা তহিদুল বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ছেলেকে ছাড়িয়ে নেন। এ নিয়ে গত বুধবার চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান মটন মিয়া সালিসি বৈঠক করেন। বাসিরের অনুপস্থিতিতে ওই সালিসে অভিযুক্তের পরিবারকে ৭২ হাজার টাকা জরিমানা করা হয়। পরে কাউন্সিলর ভুক্তভোগী পরিবারের হাতে ৬৫ হাজার টাকা তুলে দেন।

নিহত আসিফার বড় বোন রুমি বেগম বলেন, ‘৭২ হাজার টাকায় ধ'র্ষণের সমাধান মানতে না পেরে সালিসেই আসিফা সাফ জানিয়ে দেয়, এ বিচার মানি না। এ সময় আসিফা সবার উপস্থিতিতে বলে, আমাকে বাসির ধ'র্ষণ করেছে।

আমি তাকেই বিয়ে করব, টাকা নিব না।’ আসিফার ভাবি রিনা বেগম ও মা রুবিয়া বলেন, ‘নির্যাতনের শিকার হওয়ার পর থেকেই আসিফা বলত, আমি বাসিরকে বিয়ে করতে না পেলে আত্মহ'ত্যা করব। আর এটিই করে ফেলেছে।’ এ বিষয়ে বক্তব্য জানতে কাউন্সিলর মতিউর রহমান মটন মিয়ার ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও সাড়া মেলেনি

Check Also

এরদোগানবিরোধী প্রচারণায় ব্রিটিশ গণমাধ্যম ইকোনোমিস্ট

তুরস্কের প্রেসিডেন্ট ও পার্লামেন্ট নির্বাচনের ১০ দিন আগে প্রকাশিত ব্রিটিশ সাপ্তাহিক পত্রিকা ইকোনোমিস্ট কভার পেজসহ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *