ক্রেন থেকে গার্ডার ছিটকে শিশুসহ নিহত ৪

ক্রেন থেকে গার্ডার ছিটকে শিশুসহ নিহত ৪

রাজধানীর ঢাকা ময়মনসিংহ মহাসড়ক উত্তরা ৩নং সেক্টরে প্যারাডাইস টাওয়ার এর সামনে বাস র‍্যাপিড ট্রানজিট সিস্টেম’র (বিআরটি) একটি ক্রেন বক্সগার্ডার উঠানোর সময় গাজীপুরগামী একটি রেডওয়াইন কালারের প্রাইভেট পড়ে ৪ জন নিহত হয়। এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরও দুইজন।

নিহতরা হলেন;- রুবেল (৫০), ঝর্না (২৮), জান্নাত (৬), জাকারিয়া (২)। আহতরা হলেন হৃদয় (২৬), রনি (২১)। সোমবার (১৫ আগস্ট) সন্ধ্যা ৬টা ২০ মিনিটের দিকে এ দুর্ঘটনা ঘটে। বিষয়টি ইত্তেফাক অনলাইনকে নিশ্চিত করেছেন উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মোহসীন।

তিনি বলেন, ক্রেন দিয়ে একটি গার্ডার উপরে তোলার সময় নিচে পড়ে যায়। গার্ডারটি নিচে একটি প্রাইভেট কারের ওপরে পড়ে। প্রাইভেটকারের ভেতরে কোনও যাত্রী রয়েছে কিনা, গার্ডারটি সরানোর পর জানানো সম্ভব হবে। উদ্ধার অভিযান চলমান রয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, প্রকল্পের কাজ চলাকালীন একটি গার্ডার ক্রেন দিয়ে তোলা হচ্ছিল। হঠাৎ ক্রেনটি গার্ডারসহ কাত হয়ে যায় এবং নিচ দিয়ে যাওয়া একটি প্রাইভেটকারের ওপর গার্ডারটি পড়ে। এতে প্রাইভেটকারটি দুমড়ে মুচড়ে যায়।

এদিকে দুর্ঘটনার পর উত্তরা এলাকায় যান চলাচল বন্ধ থাকায় তীব্র যানজট দেখা দিয়েছে। যানজট নিরসন ও দুর্ঘটনাকবলিত প্রাইভেটকারটি সরিয়ে নিতে পুলিশ চেষ্টা চালিয়ে যাচ্ছে।

এর আগে ২০২১ সালের ১৪ মার্চ উত্তরার আবদুল্লাহপুরে বিআরটি স্থাপনা প্রকল্পের কাজের সময় লঞ্চিং গার্ডার ধসে পড়ে তিন চীনা শ্রমিকসহ ছয় জন আহত হন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 RTNBD.net