আওয়ামী লীগের সঙ্গে পৃথিবীর কেউ নেই: মান্না

IPL ের সকল খেলা  লাইভ দেখু'ন এই লিংকে  rtnbd.net/live

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার ক্ষমতা টিকিয়ে রাখার জন্য ভারত সফরে গেছেন। কিন্তু এবার ভারত তাকে ক্ষমতায় থাকার নিশ্চয়তা দেয়নি। এবারের সফরের পর আওয়ামী লীগ বুঝেছে তাদের সঙ্গে পৃথিবীর কেউ নেই। একজন প্রতিমন্ত্রী বিমানবন্দরে রিসিভ করার পরেও তিনি নৃত্যে অংশ নেন। তিনি কিছুই আনতে পারেননি ভারত থেকে।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া মিলনায়তনে এলডিপি আয়োজিত ‘দেশের সার্বিক পরিস্থিতি’ শীর্ষক আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাহমুদুর রহমান মান্না বলেন, সরকার যারা গুলি করে সেই মিয়ানমারের সঙ্গে সমঝোতার কথা বলে আর দেশের বিরোধী দলের সঙ্গে কেন সমঝোতা করছেন না। মানুষকে মিথ্যা কথা বলে এরা বুঝাতে চায়। মানুষ তাদের আর বুঝবে না। সরকার পড়ে যাবে। তারা জনগণের কোনো সমস্যার সমাধান দিতে পারছে না। বিদেশের কোনো সরকার তাদের সঙ্গে নেই যাদের ওপর নির্ভর করতো। অতএব এটাই সময় সরকারকে ধাক্কা মেরে ফেলে দেওয়ার।

‘বিরোধী দলগুলোর মধ্যে ঐক্য হয়েছে। নির্বাচন কমিশনের অধীনে নির্বাচনে যাবে না। ইসলামী দলগুলোকে অনুরোধ করবো তারা গণতন্ত্র প্রতিষ্ঠার কথা বলুক। আমরা একটি অন্তর্বর্তীকালীন সরকার প্রতিষ্ঠায় একমত হয়েছি। আলোচনা আরও হবে। আশা করছি এই আলোচনা সফল হবে এবং লক্ষ্য বাস্তবায়ন হবে।’

১৪ বছর ধরে একা একা আন্দোলন করে কোনো ফল আসেনি। তাই সবাইকে নিয়ে আন্দোলনে যেতে হবে। এখনই সময় আন্দোলন করার। সময় বুঝে আন্দোলনে নামতে হবে। এ জন্য হিম্মত থাকতে হবে।
আলোচনা সভায় এলডিপির মহাসচিব ড. রেদোয়ান আহমেদের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন কর্নেল (অব.) অলি আহমেদ, জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আবদুল হালিম, নয়া দিগন্তের সম্পাদক আলমগীর মহিউদ্দিন, জাগপার সহ-সভাপতি ইঞ্জিনিয়ার রাশেদ প্রধানসহ এলডিপি ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা।

Check Also

এরদোগানবিরোধী প্রচারণায় ব্রিটিশ গণমাধ্যম ইকোনোমিস্ট

তুরস্কের প্রেসিডেন্ট ও পার্লামেন্ট নির্বাচনের ১০ দিন আগে প্রকাশিত ব্রিটিশ সাপ্তাহিক পত্রিকা ইকোনোমিস্ট কভার পেজসহ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *