Breaking News

তিন শত্রুকে মোকাবেলা করে জাসদ সুবর্ণজয়ন্তী উদযাপন করবে: ইনু

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু এমপি বলেছেন, জাসদের ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী আগামী ৩১ আক্টোবর। দেশ ও জনগণের ৩ শত্রুকে মোকবেলা করে জাসদ সুবর্ণজয়ন্তী উদযাপন করবে।
রোববার (১৮ সেপ্টেম্বর) নগরী বঙ্গবন্ধু এভিনিউয়ে শহীদ কর্নেল তাহের মিলনায়তনে সুবর্ণজয়ন্তী উদযাপনে গৃহিত বছরব্যাপী কর্মসূচি সফল করার লক্ষ্যে আয়োজিত এক যৌথ সভায় তিনি এ কথা বলেন।

যৌথসভায় দলের সভাপতি হাসানুল হক ইনু এমপি বলেন, বাংলাদেশ ও জনগণকে তিন শত্রুকে মোকাবেলা করতে হচ্ছে। এই ৩ শত্রুগোষ্ঠী হলো- ১. রাষ্ট্রীয় সম্পদ আত্মসাৎকারী, জনগণের প্রাপ্য ও হক চুরি করে খেয়ে ফেলা দূর্নীতিবাজ ও লুটেরা গোষ্ঠী, চাটার দল, চোরের দল; ২. জনগণের পকেট কাটা বাজার সিন্ডিকেট, ব্যবসায়ী সিন্ডিকেট এবং ৩. বাংলাদেশ রাষ্ট্রের মৌলিক অস্তিত্ব অস্বীকারকারী ধর্মান্ধ সাম্প্রদায়িক জঙ্গীবাদী উগ্রবাদী রাজনৈতিক শক্তি ও তাদের রাজনৈতিক সঙ্গী।

তিনি বলেন, এই ৩ শত্রুকে মোকাবেলা করাই দেশপ্রেমিক রাজনৈতিক শক্তি ও জনগণের প্রধান দায়িত্ব। তিনি জাসদের নেতা-কর্মীদের উদ্দেশ্যে দেশ ও জনগণের এই ৩ শত্রুর বিরুদ্ধে সংগ্রামের ধারায় দলের ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনে গা ঝাড়া দিয়ে মাঠে নামার আহবান জানান।
ইনু বলেন, সরকারকে কোনো অজুহাত না দেখিয়ে এই ৩ শত্রুকে দমন করতে হবে। এই ৩ শত্রুকে মোকাবেলা করতে হলে আওয়ামী লীগকে রাজনীতির পথে আসতে হবে, আওয়ামী লীগের ছায়া থেকে দুর্নীতিবাজ, লুটেরাদের বের করে দিতে হবে।

তিনি বলেন, বিএনপি-জামায়াত তালেবানী শক্তির পুনরুত্থান ঘটিয়ে ক্ষমতা দখলের জন্য যে হুমকি ধামকি দিচ্ছে তা প্রতিরোধে আওয়ামী লীগকে একলা চলো নীতি ছেড়ে মুক্তিযুদ্ধের আদর্শের উপর জাতীয় ঐক্য গড়ে তোলার পথে আসতে হবে।
জাসদ ও সহযোগী সংগঠন জাতীয় শ্রমিক জোট, জাতীয় কৃষক জোট, জাতীয় নারী জোট, জাতীয় যুব জোট, জাতীয় আইনজীবী পরিষদ, মুক্তিযোদ্ধা সংগ্রাম পরিষদ ও বাংলাদেশ ছাত্রলীগ (ননী-মাসুদ) কেন্দ্রীয় কমিটির ঢাকায় অবস্থানকারী নেতৃবৃন্দ ও মহানগর কমিটির নেতৃবৃন্দের অংশগ্রহণে এই যৌথ সভা অনুষ্ঠিত হয়।

সভায় আগামী ১ অক্টোবর বিকালে ঢাকাসহ দেশের সকল জেলা-উপজেলায় একযোগে মশাল মিছিল, ওই দিন ঢাকায় সমাবেশ, অক্টোবর-নভেম্বর- ডিসেম্বর-জানুয়ারি এই চার মাসে জেলা-উপজেলায় জনসভাসহ বছরব্যাপী বিভিন্ন কর্মসূচি পালনের সিদ্ধান্ত হয়।
সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির আহবায়ক প্রবীণ জাসদ নেতা বীর মুক্তিযোদ্ধা মোশারেফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ যৌথসভায় আরও বক্তব্য রাখেন দলের সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, মীর হোসাইন আখতার, ফজলুর রহমান বাবুল, আফরোজা হক রীনা, বীর মুক্তিযোদ্ধা শহীদুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা শফি উদ্দিন মোল্লা, উম্মে হাসান ঝলমল, অধ্যাপক মোখলেছুর রহমান মুক্তাদির, শওকত রায়হান, মোহাম্মদ মোহসীন, রোকনুজ্জামান রোকন, ওবায়দুর রহমান চুন্নু, মোহাম্মদ নুরুন্নবী, দফতর সম্পাদক সাজ্জাদ হোসেন, আইন বিষয়ক সম্পাদক এ্যাড. মোহম্মদ সেলিম, জাতীয় নারী জোট নেত্রী সৈয়দা শামীমা সুলতানা হ্যাপী, জাতীয় কৃষক জোটের যুগ্ম সাধারণ সম্পাদক কামরুজ্জামান ফসি, জাতীয় যুব জোট সহ-সভাপতি আমিনুল আজিম বনি, জাতীয় শ্রমিক জোট-বাংলাদেশের সাংগঠনিক সম্পাদক কণক বর্মন, বাংলাদেশ ছাত্রলীগ (ননী-মাসুদ) সভাপতি রাশিদুল হক ননী প্রমুখ।

Check Also

পরীক্ষা স্থগিতের বিজ্ঞপ্তি ভুয়া, সতর্কতায় মাউশির গণবিজ্ঞপ্তি

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) নাম ব্যবহার করে মিথ্যা বিজ্ঞপ্তি বা নোটিশ প্রচার করা হচ্ছে। …

Leave a Reply

Your email address will not be published.