পৃথিবীতে ফিরতে ‘প্রেমিকার’ ৩০ লাখ টাকা হাতালেন ভুয়া মহাকাশচারী

IPL ের সকল খেলা  লাইভ দেখু'ন এই লিংকে  rtnbd.net/live

ভুয়া ডাক্তারের কথা হয়তো অনেকে শুনেছেন, এমনকি ভুয়া পুলিশ বা ভুয়া সরকারি বড় কর্মকর্তার কথাও অনেকে শুনেছেন। কিন্তু ভুয়া মহাকাশচারীর খপ্পরে কেউ পড়েছে কখনও? এতোদিন কেউ না পড়লেও এবার জাপানের এক নারী ভুয়া মহাকাশচারীর খপ্পরে পড়ে বিপুল পরিমাণ অর্থ হারিয়েছেন।

সম্প্রতি টিভি আশাহি নামক একটি সংবাদমাধ্যম এই খবরটি প্রকাশ করে। এতে বলা হয়, জাপানের এক নারী সম্প্রতি এক ব্যক্তির প্রেমে পড়েন। ওই ব্যক্তি নিজেকে রাশিয়ার এক মহাকাশচারী হিসাবে পরিচয় দিয়েছিলেন। মহাকাশ থেকে ফিরেই ওই নারীকে বিয়ে করবেন বলেও প্রতিশ্রুতি দেন। আর এরপরই ভুয়া ওই মহকাশচারী জাপানি ওই নারীর কাছে ৩০ লাখ টাকা চেয়ে বসেন।

সংবাদমাধ্যম এনডিটিভি বলছে, গত জুন মাসে সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম ইনস্টাগ্রামে ৬৫ বছর বয়সী জাপানি ওই নারীর সঙ্গে ভুয়া মহকাশচারীর পরিচয় হয়। ইনস্টাগ্রামে ওই ব্যক্তির প্রোফাইলজুড়ে মহাকাশের ছবি।

কিছুদিন পরই অভিযুক্ত ওই ব্যক্তি ভুক্তভোগী নারীকে বলেন, তিনি তার প্রেম পড়েছেন এবং তাকে বিয়ে করতে চান। শুধু তা-ই নয়, সেই ব্যক্তি আরও জানান তিনি জাপানে এসে ওই নারীর সঙ্গেই একসঙ্গে থাকতে চান। ভুক্তভোগী ওই নারীর বাড়ি জাপানের শিগা এলাকায়।

নিজেকে রাশিয়ান কস্মোনট পরিচয় দেওয়া ওই ব্যক্তি দাবি করেছিলেন তিনি ইন্টারন্যাশনাল স্পেস স্টেশনে কাজ করেন। সেখান থেকেই ম্যাসেজ চালাচালি, দিনরাত কথাবার্তা, আর কথাবার্তা নিমেষে রূপান্তরিত হয় প্রেমে। জাপানিজ ম্যাসেজিং অ্যাপ্লিকেশন লাইনেই তারা কথা বলতেন।

এভাবে বেশ কিছুদিন চলার পর ওই নারীকে প্রেমের প্রস্তাব দেন ওই ব্যক্তি। তিনি জানান, পৃথিবীতে ফিরেই তাকে বিয়ে করতে চান। ওই নারী প্রথম দিকে এই প্রেমের প্রস্তাবে খুব একটা সাড়া না দিলেও দিনের পর দিন ওই প্রতারক মেসেজ পাঠাতেই থাকেন। বলতে থাকেন, খুব ভালোবাসেন তিনি এবং জাপানে গিয়ে বিবাহবন্ধনে আবদ্ধ হতে চান।

একপর্যায়ে বিয়ের প্রস্তাবে রাজি হন ওই নারী। কিন্তু এরপরই মূলত আসল সমস্যার সূত্রপাত। ভুয়া মহাকাশচারী দাবি করেন, পৃথিবীতে ফিরতে তার অর্থের প্রয়োজন। আর তাকে বিয়ে করতে হলে পৃথিবীতে ফিরতেই হবে। মহাকাশ থেকে ফিরতে রকেটের ল্যান্ডিং ফি লাগবে, যা তাকে জাপানে পৌঁছে দেবে।

জাপানি ওই নারীও ওই ভুয়া মহাকাশচারীর প্রেমে কার্যত অন্ধ হয়ে গিয়েছিলেন। এরপর গত ১৯ আগস্ট থেকে ৫ সেপ্টেম্বরের মধ্যে ওই ব্যক্তিকে ৪৪ লাখ ইয়েন (বাংলাদেশি মুদ্রায় ৩০ লাখ টাকারও বেশি) পাঠান। প্রতারক ব্যক্তি মহাকাশ স্টেশন থেকে রকেটে করে পৃথিবীতে আসার জন্য ওই নারীর কাছ থেকে এই টাকা নেন।

তবে মহাকাশ থেকে পৃথিবীতে আসার টাকা পাঠিয়েও নিজের ‘মহাকাশচারী হবু স্বামীর’ দেখা পেলেন না জাপানি ওই নারী। বরং আবারও টাকা পাঠানোর জন্য চাপ আসতে থাকে। অবশেষে সন্দেহ সৃষ্টি হয় ওই নারীর।

একপর্যায়ে সেই ব্যক্তির নামে পুলিশের কাছে অভিযোগ জানান ৬৫ বছর বয়সী ওই নারী। ভুক্তভোগীর অভিযোগ পাওয়ার পরপরই পুলিশ তদন্ত শুরু করেছে। খোঁজ চলছে ভুয়া সেই মহাকাশচারীর।

পুলিশ এই মামলাকে আন্তর্জাতিক রোম্যান্স স্ক্যাম হিসেবে তালিকাভুক্ত করেছে বলে জানিয়েছে আরেক সংবাদমাধ্যম ইয়োমিওরি শিমবুন।

Check Also

খামারে বিস্ফোরণে মারা গেছে ১৮ হাজার গরু

যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের একটি দুধের খামারে বিস্ফোরণের ঘটনায় প্রায় ১৮ হাজার গরু মারা গেছে বলে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *