Breaking News

ড. ইউনুসরা শান্তি পুরস্কার পাইছে কিন্তু সমবায়ীদের শান্তি দেয় নাই: নৌপরিবহন প্রতিমন্ত্রী

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, যে দলের চেয়ারম‍্যান বা প্রধান এতিমের টাকা আত্মসাৎ করে অপরাধী হয়েছে এবং আরেকজন পলাতক আছে, তাদের দিয়ে দেশের উন্নয়ন হতে পারে না। তাদের দিয়ে দেশ চলে না। দেশ ভাল আছে। ওরা দেশটাকে খারাপ করতে চায়, দেশটাকে পাকিস্তান-শ্রীলংকা বানাতে চায়। ড. ইউনুসরা শান্তি পুরস্কার পাইছে কিন্তু দেশের সমবায়ীদের শান্তি দেয় নাই। ঋণের জালে জর্জরিত করেছে। কিন্তু ‘একটি বাড়ি একটি খামার’ ৫০০ কোটি টাকা দিয়ে শুরু হয়েছিল। সেটি এখন হাজার হাজার কোটি টাকায় দাঁড়িয়েছে। এ বাংলাদেশকে প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে আমরা সোনার বাংলা করেছি। এটাকে ধরে রাখতে হবে।

প্রতিমন্ত্রী শনিবার (৫ নভেম্বর) দিনাজপুরের বিরল উপজেলা পরিষদ অডিটরিয়ামে ‘বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন’ প্রতিপাদ্য নিয়ে ৫১তম জাতীয় সমবায় দিবস উদযাপন উপলক্ষে উপজেলা প্রশাসন ও সমবায় বিভাগ আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন’ এ প্রতিপাদ‍্যকে সামনে রেখে জাতীয় সমবায় দিবস পালিত হচ্ছে।

তিনি বলেন, বঙ্গবন্ধুর দর্শন শুধু সমবায়ের উন্নয়ন নয়; বঙ্গবন্ধুর দর্শন হচ্ছে বাংলাদেশের উন্নয়ন। প্রত্যেকটি বিষয়ে; প্রতিক্ষণ, প্রতিমুহূর্তে বঙ্গবন্ধুকে ধারণ করতে হবে। আমরা যদি ব্যক্তি ও সমাজ জীবনে প্রতিক্ষণ বঙ্গবন্ধুকে ধারণ করি তাহলে সার্বিকভাবে বাংলাদেশের উন্নয়ন সম্ভব। এটা আমরা গত ১৪ বছরে দেখেছি। প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে সমগ্র দেশে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, যাদের কোন লক্ষ্য ঠিক নাই, যাদের আদর্শ ঠিক নাই, নীতি ঠিক নাই-তাদের দ্বারা কোন কল্যাণ হয় না। যদি কল্যাণ হতো-তাহলে ৭৫ এ বঙ্গবন্ধুকে হত্যা করার পর জিয়া, এরশাদ, খালেদা জিয়ারা বাংলাদেশকে সোনার বাংলা বানাতে পারত। কিন্তু পারে নাই। তারা দেশকে দারিদ্রতায় জর্জরিত করে দিয়েছিল। তখন মানুষের খাওয়া ছিল না, কাপড় ছিল না, রাস্তাঘাট ছিল না, শিক্ষা ছিল না, চিকিৎসা ছিল না-কিছুই ছিল না। ছিল শুধু লুটপাট আর দুর্নীতি। আর কিছুই ছিল না। ২০০৮সাল থেকে এবং ২০১৫ সাল থেকে বহু অরাজকতা হয়েছে কোন কাজ হয় নাই। নির্বাচন থেকে সরে দাঁড়িয়ে নির্বাচন বানচাল করতে পারে নাই। ৯৩ দিন অবরোধ দিয়ে বাংলাদেশকে থামাতে পারে নাই। এখন আবার নতুন করে ষড়যন্ত্র করছে। আমরা অপরাধী, ষড়যন্ত্রকারী ও জঙ্গিদের দমন করেছি। নির্মূল করতে পারিনি। এবার তাদের নির্মূল করতে হবে।

প্রতিমন্ত্রী পরে শ্রেষ্ঠ সমবায়ীদের মাঝে ক্রেস্ট প্রদান করেন। এর আগে প্রতিমন্ত্রী বোচাগঞ্জ উপজেলার সেতাবগঞ্জে আব্দুর রৌফ চৌধুরী অডিটরিয়ামে ৫১তম জাতীয় সমবায় দিবস উদযাপন উপলক্ষে বোচাগঞ্জ উপজেলা প্রশাসন ও সমবায় বিভাগ আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতা করেন।

Check Also

জোরে গান বাজিয়ে পরিবারের ৪ জনকে কুপিয়ে খুন, কিশোর গ্রেপ্তার

প্রচণ্ড শব্দে গান বাজিয়ে বাড়িতে একে একে মা, বোন, দাদা ও এক প্রতিবেশীকে কুপিয়ে খুন …

Leave a Reply

Your email address will not be published.