Breaking News

পরীক্ষা স্থগিতের বিজ্ঞপ্তি ভুয়া, সতর্কতায় মাউশির গণবিজ্ঞপ্তি

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) নাম ব্যবহার করে মিথ্যা বিজ্ঞপ্তি বা নোটিশ প্রচার করা হচ্ছে। এ ধরনের অনৈতিক ও রাষ্ট্রবিরোধী কার্যকলাপে জড়িত ব্যক্তি কিংবা গোষ্ঠীর অসত্য তথ্য প্রচার থেকে সবাইকে সর্তক থাকতে নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ।

সোমবার (৭ নভেম্বর) মাউশির পরিচালক (প্রশাসন ও কলেজ) অধ্যাপক নেহাল আহমেদ সই করা এ সংক্রান্ত গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়, বিভিন্ন স্বার্থান্বেষী মহল মাউশির স্মারক নম্বর ব্যবহার করে মিথ্যা বিজ্ঞপ্তি প্রচার করছে। এ ধরনের অনৈতিক ও রাষ্ট্রবিরোধী কার্যকলাপে জড়িত ব্যক্তি কিংবা গোষ্ঠীর অসত্য তথ্য প্রচার থেকে সংশ্লিষ্ট সবাইকে সতর্ক থাকতে হবে।

এতে বলা হয়, সম্প্রতি মাউশির স্মারক ব্যবহার করে বিদ্যুৎ বিভ্রাটের কারণে মাউশির আওতাধীন জেলাগুলোতে মাধ্যমিক বিদ্যালয়ের অভ্যন্তরীণ পরীক্ষা স্থগিত ঘোষণা শিরোনামে প্রকাশিত নোটিশটি সম্পূর্ণ অসত্য। সরকারি দপ্তরের নাম ব্যবহার করে এ ধরনের অসত্য নোটিশ উপস্থাপন করা আইনত দণ্ডনীয় অপরাধ। শুধু মাউশির ওয়েবসাইটে উল্লিখিত নোটিশ বা বিজ্ঞপ্তি সংশ্লিষ্ট সবাইকে অনুসরণ করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।

এর আগে, এদিন মাউশির নাম ও স্মারক নম্বর ব্যবহার করে চলমান এইচএসসি পরীক্ষা স্থগিত করা হয়েছে- এমন একটি বিজ্ঞপ্তি সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার করা হয়। এ নিয়ে শিক্ষক, পরীক্ষার্থী, অভিভাবকসহ সংশ্লিষ্টদের মধ্যে বিভ্রান্ত তৈরি হয়। তার পরিপ্রেক্ষিতে মাউশি থেকে জরুরি গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

Check Also

ড. ইউনুসরা শান্তি পুরস্কার পাইছে কিন্তু সমবায়ীদের শান্তি দেয় নাই: নৌপরিবহন প্রতিমন্ত্রী

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, যে দলের চেয়ারম‍্যান বা প্রধান এতিমের টাকা আত্মসাৎ করে …

Leave a Reply

Your email address will not be published.