মায়ের সঙ্গে কারাগারে তিন বছরের শিশু

IPL ের সকল খেলা  লাইভ দেখু'ন এই লিংকে  rtnbd.net/live

চাঁপাইনবাবগঞ্জে প্রতারণার মামলায় এক নারীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। অভিযুক্ত নারীর নাম শরিফা জাহান (৪০)। এসময় তার সাথে পাঠানো হয়েছে তার তিন বছরের শিশুকেও। আজ রোববার (২২ জানুয়ারি) চাঁপাইনবাবগঞ্জের আমলি আদালতের বিচারক শিশু সন্তানসহ ওই নারীকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।

পরবর্তীতে আজ সন্ধ্যায় মা-মেয়েকে কারাগারে নেওয়া হয়। ওই নারীর নাম শরিফা জাহান। শরিফা জাহানের আইনজীবী মাহিদুল মূলক বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, শিশুটির কোনো নিরাপদ স্থান না থাকায় মা নিজ ইচ্ছায় কারাগারে নিতে চাইলে আদালত মায়ের সঙ্গে শিশুটিকে কারাগারে রাখার নির্দেশ দেন।

অভিযুক্ত শরিফা চাঁপাইনবাগঞ্জ পৌর এলাকার রেহাইচর মহল্লার আলমগীর হোসেনের স্ত্রী। তিনি জানান, আমার দুলাভাই আমাকে একটি এনজিও পরিচালনা কমিটির সদস্য করেছিলেন। পরে গ্রাহকদের একাধিক মামলায় আমাকেও আসামি করা হয়। রোববার একটি মামলায় আইনজীবীর মাধ্যমে জামিন আবেদন করি। কিন্তু আদালত জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন। এসময় তিন বছরের ওই শিশু তার কোলেই ছিল। এছাড়া তার ১০ বছরের আরেক সন্তানকেও মায়ের জন্য আদালত ভবনের সামনে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। ওই শিশু বলে, আমার মা কারাগারে যাচ্ছেন। ছোট বোনকেও নিয়ে যাচ্ছেন। কিন্তু বাড়িতে এখন মাকে ছাড়া একা থাকতে হবে।

স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক ও শিশুরোগ বিশেষজ্ঞ নাহিদ ইসলাম মুন জানান, কারাগারের পরিবেশ শিশুদের জন্য অনুকূল নয়। ওই পরিবেশ তাদের মনে দাগ কেটে ফেলে। ফলে শিশুরা সেখানকার আচার-আচরণ শিখে নেয়। এতে মানসিক ও শারীরিক দুই ধরনেরই ক্ষতি হয় শিশুদের। চাঁপাইনবাবগঞ্জ আদালতের পুলিশ পরিদর্শক দিলীপ কুমার দাস বলেন, আজ এক নারীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। আদালতের আদেশে ওই নারীর সঙ্গে তিন বছরের শিশুকেও কারাগারে পাঠানো হয়েছে। ছোট্ট শিশুকে মায়েদের কারাগারে পাঠানো হয়, এটাই নিয়ম।

Check Also

এরদোগানবিরোধী প্রচারণায় ব্রিটিশ গণমাধ্যম ইকোনোমিস্ট

তুরস্কের প্রেসিডেন্ট ও পার্লামেন্ট নির্বাচনের ১০ দিন আগে প্রকাশিত ব্রিটিশ সাপ্তাহিক পত্রিকা ইকোনোমিস্ট কভার পেজসহ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *