দেশের সব ক্রিকেটারের উচিৎ তাসকিনকে অনুসরণ করা: নাসির

IPL ের সকল খেলা  লাইভ দেখু'ন এই লিংকে  rtnbd.net/live

চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগে এবারের আসরে দুর্দান্ত বোলিং করছেন ফাস্ট বোলার তাসকিন আহমেদ। বিশেষ করে তার নতুন রূপে ফিরে আসাটা অবশ্যই প্রশংসার দাবিদার। নিজেকে সম্পূর্ণ পরিবর্তন করে বিগত এক বছরে দুর্দান্ত ফর্মে রয়েছেন তিনি। তাসকিনের সম্পর্কে এখন যে কথা বলছেন সেই বলছেন তার পরিশ্রমের কথা। বিপিএলের এবারের আসরে ঢাকা ডমিনেটর্সের হয়ে খেলছেন তিনি।

এই দলের অধিনায়ক নাসির হোসেনও করলেন তার গুণকীর্তন। সিলেটে নাসির বললেন, ‘বাংলাদেশের সব ক্রিকেটারের ওকে অনুসরণ করা উচিত।’ তাসকিনের এই ফিরে আসা, নিজেকে গড়ে তোলা দেশের ক্রিকেটে হয়ে আছে অপূর্ব দৃষ্টান্ত। নাসির বিশ্বাস করেন তাসকিনের এই পরিশ্রমের গল্পই হতে পারে যে কোনো ক্রিকেটারের আদর্শ। আজ সংবাদ সম্মেলনে তাসকিনকে নিয়ে নাসির হোসেন বলেন,

তিনি বলেন, “অবশ্যই অনুপ্রাণিত করবে (তাসকিনের ফিরে আসা)। কারণ এখন যারা তরুণ ক্রিকেটার আসছে, একটা সময় ছিল… তাসকিনের কথাই বলি, ও যেভাবে ঘুরে দাঁড়িয়েছে। জাতীয় দল থেকে বের হওয়ার পর যেমন কষ্ট করেছে, আমার মনে হয় সব ক্রিকেটারেরই এই জিনিসটা অনুসরণ করা উচিত।”

তিনি আরও বলেন, “আপনি যদি বাংলাদেশ ক্রিকেটে বা নিজের উন্নতি করতে চান, তাহলে এখন যদি দুই ঘণ্টা অনুশীলন করেন, হয়তো সে জায়গায় চার ঘণ্টা অনুশীলন করতে হবে। তাহলে এটা আমার ও বাংলাদেশ দলের জন্য ভালো হবে। অবশ্যই ওকে অনুসরণ করা উচিত। ও যে কষ্ট করে ও পরিশ্রম করে, তার ফল পাচ্ছে। জাতীয় দলেও পাচ্ছে, বিপিএলেও ভালো করছে।”

এদিকে তাসকিনের যে জিনিসটি নাসিরের বেশি মনে ধরেছে, “ও এখন যেখানে, যে পরিস্থিতিতেই খেলুক না কেন; ম্যাচের যে কোনো পরিস্থিতিতেই হোক না কেন ও কখনোই এই জিনিসটা অনুভব করে না যে আমরা হারতে এসেছি বা হারবো। সবসময় চেষ্টা করে দলকে জেতানোর জন্য। দলকে সহযোগিতা করার জন‌্য শতভাগ প্রচেষ্টা থাকে।”

Check Also

এরদোগানবিরোধী প্রচারণায় ব্রিটিশ গণমাধ্যম ইকোনোমিস্ট

তুরস্কের প্রেসিডেন্ট ও পার্লামেন্ট নির্বাচনের ১০ দিন আগে প্রকাশিত ব্রিটিশ সাপ্তাহিক পত্রিকা ইকোনোমিস্ট কভার পেজসহ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *