বিএনপি নেতাদের গাড়ি বহরে দফায় দফায় হামলা, আহত ১৫

IPL ের সকল খেলা  লাইভ দেখু'ন এই লিংকে  rtnbd.net/live

বরিশালে সমাবেশে যোগ দিতে যাওয়া বিএনপির কেন্দ্রীয় নেতাদের গাড়ি বহরে দফায় দফায় হামলা এবং ভাঙচুরের অভিযোগ উঠেছে। শনিবার (৫ নভেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত বিভিন্ন সময় মহাসড়কের গৌরনদীতে এসব হামলার ঘটনা ঘটে। হামলায় অন্তত ১৫ জন আহত হয়েছে বলে বিএনপির পক্ষ থেকে দাবি করা হয়েছে।

এ ব্যাপারে মহানগর বিএনপির সদস্য সচিব মীর জাহিদুল কবির জাহিদ জানিয়েছেন, ‘বিএনপির গণসমাবেশে যোগ দিতে আসার পথে সকাল সাড়ে ৭টার দিকে গৌরনদী উপজেলার মাহিলাড়া বাজারে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য ইশরাক হোসেনের গাড়িবহরে হামলা হয়। হামলাকারীরা ইশরাকের গাড়িবহরের গাড়ির গ্লাস ভাংচুর করেছে। পরে ভাঙা গাড়ির বহর নিয়েই বরিশালে সমাবেশস্থলে পৌঁছান ইশরাক হোসেন।’

বরিশালে পৌঁছে তিনি সাংবাদিকদের জানান, তাদের গাড়িবহর গৌরনদীর মাহিলাড়া বাজারে পৌঁছার পরপরই সড়কের দুই পাশে দাঁড়িয়ে থাকা আওয়ামী লীগের অনুসারীরা অতর্কিতভাবে হামলা চালিয়ে পালিয়ে গেছে। এতে বেশ কয়েকটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

তিনি বলেন, হামলায় ৯ জন নেতাকর্মী আহত হয়েছেন। এদের মধ্যে ঢাকা দক্ষিণ বিএনপির ৩৮ নম্বর ওয়ার্ডের সাধারণ সম্পাদক সহিদুল হক সহিদ, একই ওয়ার্ডের নেতা মামুন ভূঁইয়া, রকি, কর্মী মো. রাসেল, মো. বাবুল ও খোকন, ৪০ নং ওয়ার্ড বিএনপি নেতা ইমরান, ৪২ নং ওয়ার্ড যুবদলের সদস্য সচিব মাসুদ রানা, সোহরাওয়ার্দী কলেজ ছাত্র নেতা রকি ও আল আমিন আহত হয়েছেন বলে জানান তিনি।

এর আগে, গৌরনদী বাসস্ট্যান্ড এলাকায় বাঁধার মুখে পড়ে মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতের গাড়িবহর। বাধা উপেক্ষা করে তারা বরিশালের সমাবেশে আসতে পারেননি। ইশতিয়াক আজিজের গাড়িবহর ঢাকায় পুশব্যাক করান স্থানীয় আওয়ামী লীগ নেতারা।

অপরদিকে, ইশরাক হোসেনের গাড়ি বহরে হামলার ঘটনার কিছু সময় পরেই বিএনপির কেন্দ্রীয় কমিটির বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার রিয়াজুল ইসলাম রিজু এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সহ-সম্পাদক ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন বকুলের গাড়িবহরেও হামলা হয়েছে বলে জানিয়েছেন বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন।

এই ঘটনায় কয়েকজন আহত হয়েছে জানিয়ে জহির উদ্দিন স্বপন বলেন, শনিবার সকাল ৮টার দিকে গৌরনদীর মাহিলাড়া বাজারের কাছে এই হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটে। এসময় গাড়িতে থাকা ব্যক্তিরা নিজেদের পরিচয় দিলে তাদের গালাগাল করেন স্থানীয় ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা। এক পর্যায় তাদের গাড়িবহর ঘুরিয়ে দেন।

জহির উদ্দিন স্বপন আরও বলেন, গৌরনদীতে ছাত্রদলের সাবেক কেন্দ্রীয় নেত্রী সেলিমা সুলতানা নিশিতা, রওনক জাহান শাহীন, কোহিনুর ফারজানা আরজুদের বহনকারী গাড়িতে দেশীয় ধারালো অস্ত্র লোহার রড দিয়ে ব্যাপক ভাঙচুর করা হয়েছে। এসময় গাড়িতে থাকা তিনজনই আহত হয়েছেন। তারা কোনো রকমে গাড়ি ঢাকা অভিমুখে ফিরে প্রাণে রক্ষা পান। এছাড়া গৌরনদীর একই স্থানে ইঞ্জিনিয়ার্স পেনের সম্পাদক ইঞ্জিনিয়ার শামীম রাব্বি সঞ্চয়কে বহনকারী গাড়িতেও হামলা এবং ভাঙচুরের ঘটনা ঘটেছে।

গণসমাবেশ বাস্তবায়ন মিডিয়া উপ-কমিটির আহ্বায়ক জহির উদ্দিন স্বপন বলেন, ক্ষমতাসীন আওয়ামী লীগের একের পর এক হামলা এবং সন্ত্রাসী কর্ম বিভাগীয় গণসমাবেশ আটকাতে পারেনি। নেতাকর্মীরা বাধা বিপত্তি অতিক্রম করেই সমাবেশে এসেছেন। সমাবেশে গণজোয়ার সৃষ্টি হয়েছে। এটা দেখেই অবৈধ আওয়ামী লীগ সরকার ভয়ে কাঁপছে বলে মন্তব্য করেন তিনি।

Check Also

আন্দোলন জমাতেই আগুনের কৌশল কিনা খতিয়ে দেখতে হবে: কাদের

আন্দোলন জমানোর জন্য বিএনপি আগুন দেয়ার কৌশল বেছে নিলো কি না তা খতিয়ে দেখতে হবে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *