Categories
জাতীয়

‘ডিজিটাল বাংলাদেশের পর এবার স্মার্ট বাংলাদেশ’

‘ডিজিটাল বাংলাদেশ’ নামক পরিকল্পনা বাস্তবায়ন করা হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। তিনি বলেন, এই স্লোগান শুনে লোকে এক সময় হাসাহাসি করেছে, কিন্তু ডিজিটাল বাংলাদেশ এখন বাস্তবতা। এই সফলতার পরবর্তী পদক্ষেপ হিসেবে আসছে ‘স্মার্ট বাংলাদেশ’।

আজ রোববার (১৫ মে) ঢাকার দোহার উপজেলা আওয়ামী লীগের পঞ্চম ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দিতে গিয়ে এসব কথা বলেন সালমান এফ রহমান। তিনি বলেন, প্রধানমন্ত্রী যে প্রতিশ্রুতি দেন, সেটা বাস্তবায়ন করেন। ডিজিটাল বাংলাদেশ এখন আর স্লোগান নয়, বাস্তবতা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই উপদেষ্টা বলেন, বিএনপি সবসময় মিথ্যা কথা বলে বেড়ায়। কিন্তু আমাদের মিথ্যা কথা বলার দরকার নেই। দেশজুড়ে যে উন্নয়ন হয়েছে, আমরা যদি শুধু সেগুলো বলি, তাহলেই যথেষ্ট। নতুন কমিটিতে দায়িত্ব নিয়ে এই কাজটি করতে হবে। মানুষের দ্বারে দ্বারে গিয়ে উন্নয়ন কর্মকাণ্ডের কথা বলতে হবে।

‘স্মার্ট বাংলাদেশ’ পরিকল্পনার কথা তুলে ধরে তিনি বলেন, শিগগিরই আনুষ্ঠানিক ঘোষণা দিয়ে এর বাস্তবায়ন শুরু হবে। এর জন্য প্রাইমারি স্কুল থেকেই কাজ শুরু হবে।

Leave a Reply

Your email address will not be published.