‘নরেন্দ্র মোদিকে সর্বোচ্চ সম্মান জানাবে বাংলাদেশ’

IPL ের সকল খেলা  লাইভ দেখু'ন এই লিংকে  rtnbd.net/live

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, মুজিববর্ষের অনুষ্ঠানে যোগ দিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যখন ঢাকায় আসবেন, তখন তাকে সরকার সর্বোচ্চ সম্মান জানাবে। সাধারণ মানুষও মোদিকে সম্মান জানাবে। যারা নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধিতা করছেন, এটা তাঁদের নিজস্ব ব্যাপার।

মঙ্গলবার দুপুরে সিলেটের ৪নং খাদিমপাড়া ইউনিয়ন পরিষদের বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রমের উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এসব কথা বলেন তিনি।
ড. মোমেন বলেন, যারা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরের বিরোধিতা করছেন, এটা তাদের নিজস্ব ব্যাপার। গণতান্ত্রিক দেশে সবার মতামত জানানোর অধিকার আছে। তবে আমাদের স্বাধীনতা যুদ্ধের বন্ধুরাষ্ট্র ভারতের প্রধানমন্ত্রীকে সর্বোচ্চ সম্মানই জানাবে সরকার। বাঙালি বরাবরই অতিথিপরায়ণ, তাই অতিথিকে সম্মান জানাবে এদেশের সাধারণ মানুষও।

উল্লেখ্য মুজিববর্ষের অনুষ্ঠানে ‘কি-নোট স্পিকার’ হিসেবে ভারতের প্রধানমন্ত্রী মোদিকে আমন্ত্রণ জানিয়েছে সরকার। তবে দিল্লিতে সম্প্রতি উগ্র হিন্দুত্ববাদীরা দাঙ্গা বাধিয়ে সংখ্যালঘুদের হ’ত্যা এবং তাদের বাড়িঘর ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটালে এর পেছনে মোদি ও তার স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে অভিযুক্ত করে বিক্ষোভে নামে দেশের কিছু দল ও সংগঠন। তারা মোদিকেই উগ্র হিন্দুত্ববাদী নেতা আখ্যা দিয়ে মুজিববর্ষের অনুষ্ঠানে তার আগমনের তীব্র বিরোধিতা করছেন।

এ সময় পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন সিলেটের জেলা প্রশাসক কাজী এমদাদুল ইসলাম, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন।
সূত্র সময়ের কণ্ঠস্বর

Check Also

বাংলাদেশের সঙ্গে ভারতের সম্পর্ক আত্মার: ভারতীয় হাইকমিশনার

বাংলাদেশের সঙ্গে ভারতের সম্পর্ক আত্মার বলে মন্তব্য করেছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *