সীমান্ত হ’ত্যা র জন্য বাংলাদেশিদের দায়ী করলেন ভারতীয় হাইকমিশনার

225

সীমান্ত হ’ত্যাকাণ্ডের জন্য এবার সন্ত্রাসী কার্যক্রম ও চোরাচালানকে দায়ী করেছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার রিভা গাঙ্গুলী। তিনি বলেন, ‘সীমান্তে প্রতিনিয়তই সন্ত্রাসী কর্মকাণ্ড ও চোরাচালানের ঘটনা ঘটছে।

এসব বন্ধ না করা গেলে হ’ত্যা বন্ধ হবে না।’মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) দুপুরে নওগাঁর আত্রাইয়ের গান্ধী আশ্রম ও রবীন্দ্রনাথের কাচারিবাড়ি পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

এসময় বাংলাদেশ-ভারত সম্প্রীতির সম্পর্ক অটুট থাকবে উল্লেখ করে তিনি আরও বলেন, রবীন্দ্রনাথ ঠাকুর ও মহাত্মা গান্ধী দু’জনেই ছিলেন অসাম্প্রদায়িক চেতনার। সেই চেতনা ধারণ করে সম্প্রীতির বন্ধনে এগিয়ে যাবে বাংলাদেশ-ভারত।

দু’দেশের সম্পর্ক উন্নয়নে এই দুই মহামানবের অসামান্য অবদানের কথাও স্বীকার করেন তিনি।এসময় অন্যান্যের মধ্যে রাজশাহী বিভাগের নিযুক্ত ভারতীয় সহকারী হাই কমিশনার সঞ্জিব কুমার ভাট্টি, অতিরিক্ত জেলা প্রশাসক উত্তম কুমার রায়, আত্রাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসলেম উদ্দীনসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।এদিকে সীমান্ত হ’ত্যা বন্ধে ভারতীয় কর্তৃপক্ষের সঙ্গে জোরদার কূটনৈতিক প্রচেষ্টা চালানোর জন্য বিভিন্ন সময় আহ্বান জানিয়েছে আইন সালিশ কেন্দ্র (আসক)।

এছাড়া সীমান্ত হ’ত্যা বন্ধে ভারতীয় কর্তৃপক্ষের সদিচ্ছা জরুরি বলে মন্তব্য করেছেন বিশিষ্টজনেরা। আরও পড়ুন:সীমান্তে নয়,

হ’ত্যাকাণ্ড ঘটছে ভারতের ভেতরে: বিজিবি মহাপরিচালক‘তিন মাসে ২৫ বাংলাদেশিকে হ’ত্যা করেছে বিএসএফ’একমাসে সীমান্তে হ’ত্যা ১১: বিজিবিসীমান্ত হ’ত্যা নিয়ে আইন ও সালিশ কেন্দ্রের উদ্বেগযে কারণে সীমান্তের সব হ’ত্যাকাণ্ডের বিচার চাওয়া হয় না‘সীমান্ত হ’ত্যা বন্ধে ভারতের সদিচ্ছা জরুরি

Loading...