বাসভাড়া কমানোর বিষয়ে যা জানাল মালিক সমিতি

বাসভাড়া কমানোর বিষয়ে যা জানাল মালিক সমিতি

দেশে সব ধরনের জ্বালানি তেলের দাম প্রতি লিটারে পাঁচ টাকা কমানোয় বাসভাড়া কমাতে মালিকদের আপত্তি নেই বলে জানিয়েছে ঢাকা পরিবহন মালিক সমিতি।

সোমবার (২৯ আগস্ট) রাতে সংগঠনটির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ সংবাদমাধ্যমকে এ তথ্য জানান।তিনি বলেন, জ্বালানি তেলের দাম বৃদ্ধি পাওয়ার পর বাসভাড়াও বাড়ানো হয়েছিল। এখন সরকার জ্বালানি তেলের দাম কমানোয় বাসভাড়া কমাতে পরিবহন মালিকদের আপত্তি নেই।

শিগগিরই এ বিষয়ে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) সঙ্গে বৈঠক হবে বলেও জানান তিনি।এর আগে ডিজেল, কেরোসিন, পেট্রোল ও অকটেনের লিটারে ৫ টাকা দাম কমানোর সিদ্ধান্ত নেয় সরকার। আজ রাত ১২টা থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে। এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

সোমবার (২৯ আগস্ট) সন্ধ্যায় গণমাধ্যমকে জ্বালানি ও খনিজসম্পদ বিভাগ থেকে এ তথ্য জানানো হয়।নতুন দাম অনুযায়ী, ভোক্তা পর্যায়ে প্রতি লিটার ডিজেল ও কেরোসিনের দাম পড়বে ১০৯ টাকা, অকটেনের দাম ১৩০ টাকা ও পেট্রোলের দাম পড়বে ১২৫ টাকা।

গত ৫ আগস্ট বিশ্ব বাজারে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি এবং ভর্তুকি ব্যয় কমাতে সরকার তেলের দাম বৃদ্ধি করে। সে সময় প্রতি লিটার ডিজেল ও কেরোসিনে ৩৪ টাকা, অকটেনে ৪৬ টাকা ও পেট্রোলের দাম ৪৪ টাকা বাড়ানো হয়। এতে ভোক্তা পর্যায়ে প্রতি লিটার ডিজেল ও কেরোসিনের দাম ১১৪ টাকা, অকটেন ১৩৫ ও পেট্রোল ১৩০ টাকা নির্ধারণ করা হয়েছিল।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 RTNBD.net