এবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিবকে অবসরে পাঠাচ্ছে সরকার

IPL ের সকল খেলা  লাইভ দেখু'ন এই লিংকে  rtnbd.net/live

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের জ্যেষ্ঠ সচিব আখতার হোসেনকে অবসরে পাঠাচ্ছে সরকার। আজ মঙ্গলবার রাষ্ট্রপতির আদেশে এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। প্রজ্ঞাপনে সই করেছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব এ বি এম ইফতেখারুল ইসলাম খন্দকার।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের জারি করা প্রজ্ঞাপনে বলা হয়, জননিরাপত্তা বিভাগের জ্যেষ্ঠ সচিব আখতার হোসেনকে সরকারি চাকরি আইন, ২০১৮ (২০১৮ সনের ৫৭ নম্বর আইন)-এর ধারা ৪৩(১)(ক) অনুযায়ী ৩০-১০-২২ তারিখ হতে সরকারি চাকরি থেকে অবসর প্রদান করা হলো। তার অনুকূলে ১৮ মাসের মূল বেতনের সমপরিমাণ অর্থ ল্যাম্পগ্র্যান্টসহ এক বছরের অবসর পরবর্তী ছুটি (এলপিআর) মঞ্জুর করা হয়েছে।

এতে বলা হয়, ৩১ অক্টোবর থেকে ২০২৩ সালের ৩০ অক্টোবর পর্যন্ত আখতার হোসেন এই ছুটি পাবেন। এছাড়া বিধি অনুসারে অবসর ও অবসর পরবর্তী ছুটিকালীন সব সুবিধা তাকে দেওয়া হবে।
চলতি বছরের ১২ জানুয়ারি জননিরাপত্তা বিভাগে জ্যেষ্ঠ সচিব পদে যোগদান করেন আখতার হোসেন। এ পদে যোগদানের আগে তিনি ২০২১ সালের ২ জুন থেকে চলতি বছরের ১১ জানুয়ারি পর্যন্ত যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে জ্যেষ্ঠ সচিব ছিলেন। এর আগে তিনি একই মন্ত্রণালয়ের সচিব পদে দায়িত্ব পালন করেন।

Check Also

বাংলাদেশের সঙ্গে ভারতের সম্পর্ক আত্মার: ভারতীয় হাইকমিশনার

বাংলাদেশের সঙ্গে ভারতের সম্পর্ক আত্মার বলে মন্তব্য করেছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *