কেন্দ্রীয় নারী কারাগার প্রস্তুত রাখার নির্দেশ আইজি প্রিজনের

IPL ের সকল খেলা  লাইভ দেখু'ন এই লিংকে  rtnbd.net/live

ঢাকা কেন্দ্রীয় কারাগার (কেরানীগঞ্জ) আকস্মিক পরিদর্শন করেছেন কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন) ব্রিগেডিয়ার জেনারেল এ এস এম আনিসুল হক। এসময় তিনি সেখানে প্রায় দেড় ঘণ্টা অবস্থান করেন। মূলত, গত দুই বছর আগে উদ্বোধন হওয়া বন্দিবিহীন নারী কারাগার পরিদর্শন করেন তিনি। এসময় খালি পড়ে থাকা নারী কারাগারটি দ্রুত প্রস্তুত করার নির্দেশনা দেন আইজি প্রিজন।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) বিকেল ৩টার দিকে ঢাকা কেন্দ্রীয় নারী কারাগার (কেরানীগঞ্জ) পরিদর্শন করেন আইজি প্রিজন।এ সময় উপস্থিত ঢাকা কেন্দ্রীয় কারাগারের কর্মকর্তাদের খালি পড়ে থাকা নারী কারাগারটি দ্রুত ধুয়ে মুছে পরিষ্কার করে বন্দিদের রাখার উপযোগী ব্যবস্থা করতে নির্দেশ দেন আইজি প্রিজন।

পরিদর্শনকালে আরও উপস্থিত ছিলেন ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার সুভাষ কুমার ঘোষ ও জেলার মাহবুবুল ইসলাম।আইজি প্রিজনের নারী কারাগার পরিদর্শনের বিষয়টি নিশ্চিত করেছেন জেলার মাহাবুবুল ইসলাম।

তিনি বলেন, নারী কারাগারটি গত দুই বছর আগে উদ্বোধন হলেও বন্দিদের রাখার নির্দেশনা ছিল না। এখন দ্রুত সেটাকে পরিষ্কার করার জন্য নির্দেশনা দিয়েছেন আইজি প্রিজন স্যার। নির্দেশনা অনুযায়ী ধোয়া-মোছার কাজ চলছে।

তিনি আরও বলেন, সেখানে ৩০০ নারী বন্দি রাখার ব্যবস্থা আছে। একটি ডে-কেয়ার সেন্টার, সাধারণ বন্দিদের ৬ তলা একটি ভবন ও সেলসহ অন্যান্য সুবিধা রয়েছে।

Check Also

বাংলাদেশের সঙ্গে ভারতের সম্পর্ক আত্মার: ভারতীয় হাইকমিশনার

বাংলাদেশের সঙ্গে ভারতের সম্পর্ক আত্মার বলে মন্তব্য করেছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *