ওমান ও ফ্রান্সকে বাংলাদেশে বিনিয়োগের আহ্বান রাষ্ট্রপতির

BPL 2023 লাইভ দেখুন এই লিংকে  rtnbd.net/live

ঢাকায় ওমান ও ফ্রান্সের নবনিযুক্ত রাষ্ট্রদূত বঙ্গভবনে পরিচয়পত্র পেশ করতে এলে সংশ্লিষ্ট দেশগুলোকে বিনিয়োগবান্ধব বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানান রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ। এ সময় তিনি দেশ দুটির সঙ্গে পারস্পরিক সম্পর্ক আরও জোরদার হওয়ার আশা ব্যক্ত করেন।

বিনিয়োগবান্ধব বাংলাদেশে সম্ভাবনাময় বিভিন্ন খাতে বিনিয়োগ করতে মধ্যপ্রাচ্যের দেশ ওমান ও ইউরোপের দেশ ফ্রান্সের বিনিয়োগকারীদের প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ।

ঢাকায় ওমানের নতুন রাষ্ট্রদূত আব্দুল গাফফার বিন আব্দুল করিম আল-বুলুসি এবং ফ্রান্সের রাষ্ট্রদূত ম‍্যারি মাসদুপুই রাষ্ট্রপতির কাছে নিজেদের পরিচয়পত্র পেশ করতে এলে তিনি এ আহ্বান জানান।

বঙ্গভবনে সোমবার বিকেলে দুই দেশের নতুন রাষ্ট্রদূতেরা পৌঁছলে তাদেরকে গার্ড অফ অনার দেয় প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের একটি চৌকস দল।

প্রথমে ওমান ও পরে ফ্রান্সের নতুন রাষ্ট্রদূত রাষ্ট্রপতির কাছে নিজেদের পরিচয়পত্র পেশ করেন।

ওমানের নতুন রাষ্ট্রদূতকে স্বাগত জানিয়ে রাষ্ট্রপতি আশা প্রকাশ করে বলেন, তার দায়িত্ব পালনকালে বাংলাদেশের সঙ্গে ওমানের সম্পর্ক আরও জোরদার হবে।

ওমান শ্রমশক্তি রপ্তানির গুরুত্বপূর্ণ গন্তব্য উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশ থেকে নার্স, ডাক্তারসহ আরও দক্ষ জনশক্তি নিতে পারে ওমান।

বাংলাদেশে সম্ভাবনাময় বিভিন্ন খাতে বিনিয়োগ করতে ওমানের বিনিয়োগকারীদের প্রতি আহ্বান জানান তিনি।

ওমান ও ফ্রান্সকে বাংলাদেশে বিনিয়োগের আহ্বান রাষ্ট্রপতির
ঢাকায় ফ্রান্সের রাষ্ট্রদূত ম‍্যারি মাসদুপুই সোমবার বঙ্গভবনে রাষ্ট্রপতির কাছে পরিচয়পত্র পেশ করেন। ছবি: পিআইডি
ফ্রান্সের নতুন রাষ্ট্রদূতকে বাংলাদেশে স্বাগত জানিয়ে রাষ্ট্রপতি আব্দুল হামিদ বলেন, ফ্রান্স বাংলাদেশের অন্যতম উন্নয়ন অংশীদার এবং রপ্তানির গুরুত্বপূর্ণ গন্তব্যস্থল।

বাংলাদেশে বিদেশি বিনিয়োগের উজ্জ্বল সম্ভাবনার কথা তুলে ধরে রাষ্ট্রপতি এখানে বিনিয়োগে ফ্রান্সের বিনিয়োগকারীদের প্রতি আহ্বান জানান।

মহান মুক্তিযুদ্ধে ফ্রান্সের সহযোগিতার বিষয়টি কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করেন রাষ্ট্রপতি।ঢাকায় দেশটির দূতাবাস বাংলাদেশ-ফ্রান্স কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর উদযাপন করায় ধন্যবাদ জানান আবদুল হামিদ।

সাক্ষাৎকালে ওমান ও ফ্রান্সের নতুন রাষ্ট্রদূতগণ দায়িত্ব পালনে রাষ্ট্রপতির সহযোগিতা কামনা করেন।রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহ উদ্দিন ইসলাম, প্রেস সচিব মো. জয়নাল আবেদীন এবং সচিব সংযুক্ত মো. ওয়াহিদুল ইসলাম খান এ সময়

Check Also

বিদ্যুৎ ও গ্যাসের দাম সরাসরি বাড়ানো-কমানোর ক্ষমতা পেল সরকার

বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (সংশোধন), বিল জাতীয় সংসদে পাস হয়েছে। এর ফলে বিশেষ ক্ষেত্রে বিদ্যুৎ …

Leave a Reply

Your email address will not be published.