দুর্নীতি নয়, মানুষের ভাগ্য পরিবর্তন করতে এসেছি: প্রধানমন্ত্রী

BPL 2023 লাইভ দেখুন এই লিংকে  rtnbd.net/live

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা দুর্নীতি করতে আসিনি, দেশের মানুষের ভাগ্য গড়তে এসেছি। বাবা-মা-পরিবার হারিয়ে এদেশে দুর্নীতি করতে ফিরে আসিনি। সব হারিয়ে দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করতে এসেছি।

তিনি বলেন, ২১ বছর পর ক্ষমতায় আসার পর আমাদের সরকারের একটি নীতিমালা ছিল ব্যবসাবান্ধব নীতি গ্রহণ করা, সেটাই করেছি।

রোববার (১ জানুয়ারি) রাজধানীর পূর্বাচলে মাসব্যাপী ২৭তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু মাত্র সাড়ে তিন বছরে যুদ্ধবিধ্বস্ত দেশ গড়ে তোলার কাজ শুরু করেন। একটি টাকাও রিজার্ভ ছিল না সেই সময়, কোনো কারেন্সি ছিল না। সেই অবস্থা থেকে তিনি দেশকে গড়ে তুলে স্বল্পোন্নত দেশে পরিণত করেছিলেন। স্বল্পোন্নত দেশ থেকে এখন আমরা উন্নয়নশীল দেশ গড়তে পেরেছি, এটাই আমাদের অর্জন।

তিনি আরও বলেন, এখনকার ডিপ্লোমেসি পলিটিক্যাল ডিপ্লোমেসি না, ইকোনমিক ডিপ্লোমেসি হবে। বিদেশে আমাদের সকল দূতাবাসকে ব্যবসা-বাণিজ্য, রপ্তানি, কোন দেশে কোন পণ্যের চাহিদা বেশি, কী আমরা রপ্তানি করতে পারি বা কোথা থেকে আমরা বিনিয়োগ আনতে পারি, সেদিকে দৃষ্টি দেয়ার জন্য নির্দেশ দিয়েছি।

রপ্তানি বাড়াতে বিশ্বের বিভিন্ন দেশে নতুন নতুন বাজার খোঁজার পাশাপাশি দেশে উৎপাদন বৃদ্ধি ও পণ্য বহুমুখীকরণ, খাদ্য প্রকিয়াজাতকরণ শিল্পের দিকে মনোযোগী হতে ব্যবসায়ীদেরও পরামর্শ দেন শেখ হাসিনা।

তিনি বলেন, আমাদের রপ্তানিযোগ্য পণ্য খুব সীমিত। কিছু এর ওপর আমরা খুব বেশি নির্ভরশীল হয়ে পড়ছি। এটা বহুমুখী করার কথা আমি বারবার বলে যাচ্ছি। বহুমুখী করা ও আমরা যত বেশি বাজার পাবো, তত বেশি পণ্য আমরা রপ্তানি করতে পারবো। আমাদের দেশের মানুষের কর্ম ক্ষমতা যাতে বাড়ে সেদিকেও দৃষ্টি দিতে হবে।

বাণিজ্যমেলা উদ্বোধন নিয়ে সরকারপ্রধান বলেন, পূর্বাচলে দ্বিতীয়বারের মতো বাণিজ্যমেলা শুরু হলো। প্রথমবার করোনার বিধিনিষেধের কারণে আসতে পারিনি, ভার্চুয়ালি উদ্বোধন করেছিলাম। তবে ডিজাইন থেকে শুরু করে সবকিছুতেই আমি ছিলাম। এজন্য এখানে আসার আগ্রহ বেশি।

Check Also

বিদ্যুৎ ও গ্যাসের দাম সরাসরি বাড়ানো-কমানোর ক্ষমতা পেল সরকার

বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (সংশোধন), বিল জাতীয় সংসদে পাস হয়েছে। এর ফলে বিশেষ ক্ষেত্রে বিদ্যুৎ …

11 comments

  1. আমাদের ভাগ্য পরিবর্তন করার আপনি কেউ নন,,,
    আর আপনি তো নিজেই নিজের ভাগ্য পরিবর্তন করতে পারেন নি…
    নিয়েছেন শুধু মানুষের অভিশাপ।।।

  2. অগোছালো জীবন শুন্য মন

    হুম আপনার দলের লোক বদলে গেছে জনগনের টাকা খেয়ে আর কি বাকি আছে আপনারাই এদেশে থাকবেন আর কেউ থাকবেনা দেশে এতো উন্নয়ন করছেন আপনারাই নিজের অধিকার ছাড়া অন্য কোন মানুষ অধিকার খাটাতে পারেনা

  3. M Sumon Islam Sumon

    নাউজুবিল্লাহ

  4. নাউজুবিল্লাহ

  5. পরিবর্তন হয়ে গেছে। খালা

  6. জননেত্রী শেখ হাসিনা 💪

  7. Mohammd Islam Nazmul

    তাহলে বাংক খালি ও আওয়ামী লীগের নেতা গো ২০০০হাজার কোটি ৪৫০০ হাজার কোটি এসব বলে ও লেখে শেষ হবে না।এটা কি দুর্নীতি

  8. ও মা কয় কি

  9. আর কতো মিত্থা কথা সুনবো

  10. Md Akthar Md Akthar

    Oastagferla nauzbillah min jalek

  11. মিথ্যা

Leave a Reply

Your email address will not be published.