গুলশানে ভয়াবহ আগুন, নেভাতে ১৯ ইউনিট

IPL ের সকল খেলা  লাইভ দেখু'ন এই লিংকে  rtnbd.net/live

গুলশানে বহুতল ভবনে অগ্নিকাণ্ডে একজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। অজ্ঞাত পরিচয় এক যুবকের মরদেহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তাঁর বয়স আনুমানিক ৩০ বছর। আজ রোববার রাত ১০টার দিকে রক্তাক্ত অবস্থায় প্যাকেটে মুড়িয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

মরদেহটি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা বনানী ক্লিনিকের কাস্টমার কেয়ার ইনচার্জ আশিস বিশ্বাস জানান, আগুনের খবর শুনে তাঁদের ক্লিনিক থেকে ঘটনাস্থলে অ্যাম্বুলেন্স নিয়ে যাওয়া হয়। সেখানে পৌঁছালে ফায়ার সার্ভিসের কর্মীরা প্যাকেটে ভরা একটি মরদেহ হাসপাতালে পাঠিয়ে দেন। নিহতের সম্পর্কে কেউ বিস্তারিত কিছু জানাতে পারেননি।
গুলশানে বহুতল ভবনে আগুন নিয়ন্ত্রণে ৯ ইউনিট, ৭ জনকে উদ্ধার গুলশানে বহুতল ভবনে আগুন নিয়ন্ত্রণে ৯ ইউনিট, ৭ জনকে উদ্ধার
ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া জানান, মরদেহে পোড়ার চিহ্ন নেই। প্যাকেটে রক্তাক্ত অবস্থায় রয়েছে। সেটি খোলা হয়নি। ওই ব্যক্তি ভবন থেকে লাফিয়ে পড়েছিলেন বলে ধারণা করা হচ্ছে।

আজ সন্ধ্যা ৭টার দিকে রাজধানীর গুলশান-২ এ ওই ১২ তলা ভবনের সাততলায় আগুন লাগে। আগুন দ্রুত ছড়িয়ে পড়লে প্রাণ বাঁচাতে চারজন লাফ দিয়েছেন। আহতদের ইউনাইটেড ও এভার কেয়ারে হাসপাতালে নেওয়া হয়েছে।

এদিকে আগুন নেভাতে ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিট কাজ করছে। অগ্নিনির্বাপণ ও উদ্ধারকাজে যোগ দিয়েছে বিমানবাহিনীর একটি ইউনিটও।

আগুন সপ্তমতলা থেকে ভবনের ১১ ও ১২ তলায়ও ছড়িয়ে পড়েছে। ভেতরে আগুন জ্বলছে আর বারান্দায় বেশ কয়েকজন টর্চ জ্বালিয়ে উদ্ধারকর্মীদের দৃষ্টি আকর্ষণের চেষ্টা করছেন— এমন দৃশ্য দেখা গেছে।

এ ঘটনায় কোনো হতাহতের খবর এখনো জানায়নি পুলিশ ও ফায়ার সার্ভিস। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, আগুন লাগার পর ভবন থেকে বেশ কয়েকজন লাফ দিয়ে নিচে পড়েন। তাঁরা গুরুতর আহত হয়েছেন। তিনজনকে হাসপাতালে নেওয়া হয়েছে। এখন পর্যন্ত অন্তত সাতজনকে উদ্ধার করা হয়েছে।

হতাহতের বিষয়ে জানতে চাইলে ফায়ার সার্ভিসের মিডিয়া কর্মকর্তা শাহজাহান শিকদার বলেন, ‘ভবনের কয়েকটি ফ্ল্যাট থেকে এখন পর্যন্ত সাতজনকে অক্ষত অবস্থায় নামিয়ে আনা হয়েছে। এদের মধ্যে চারজন নারী, তিনজন পুরুষ রয়েছেন। এখনই তাদের সম্পর্কে বিস্তারিত বলা যাচ্ছে না। আহত বা নিহতের বিষয় এখনো কোনো তথ্য পাওয়া যায়নি।’

Check Also

বাংলাদেশের সঙ্গে ভারতের সম্পর্ক আত্মার: ভারতীয় হাইকমিশনার

বাংলাদেশের সঙ্গে ভারতের সম্পর্ক আত্মার বলে মন্তব্য করেছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *