সিটি নির্বাচনের ইভিএম জালিয়াতি, ১৪ নথি চেয়ে আদালতে তাবিথের আবেদন

445

বিএনপির পররাষ্ট্র বিষয়ক কমিটির সদস্য ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র প্রার্থী তাবিথ আউয়াল ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম)সহ বিগত নির্বাচনের সাথে সম্পর্কিত সমস্ত প্রয়োজনীয় নথি সরবরাহের আদেশ চেয়ে নির্বাচনী ট্রাইব্যুনালে (ঢাকা যুগ্ম জেলা জজ আদালত -১) আবেদন করেছেন। বুধবার তাবিথ আউয়ালের পক্ষে ব্যারিস্টার একেএম এহসানুর রহমান এই আবেদনটি করেন।
এহসানুর রহমান সাংবাদিকদের বলেন, ঈদুল আজহার ছুটির পরে নির্বাচনী ট্রাইব্যুনালে এর শুনানি হতে পারে। নির্বাচনের সাথে সম্পর্কিত নথি সরবরাহের জন্য রিটার্নিং কর্মকর্তা বরাবর পাঁচটি চিঠি প্রেরণ ও সংশ্লিষ্ট দপ্তরের কোন সাড়া না পাওয়ার অভিযোগ এনে তাবিথ ট্রাইব্যুনালে এই আবেদন করেন।

আবেদনে তাবিথ নির্বাচনের সাথে সম্পর্কিত ১৪টি সুনির্দিষ্ট নথি এবং অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্র চেয়েছেন। এর মধ্যে রয়েছে ইভিএম সম্পর্কিত সকল রেকর্ড, সিল, সমস্ত পোলিং কার্ড, অডিট কার্ড, এসডি কার্ডের সাথে রেকর্ডিং, লগ বই, নির্বাচন কমিশনের সকল কর্মকর্তা এবং নির্বাচনে বিভিন্ন দায়িত্বে নিযুক্তদের তালিকা।
তিনি বলেন, সিটি নির্বাচনের পরে তাবিথ আউয়াল ফলাফল বাতিল করার জন্য ট্রাইব্যুনালে একটি আবেদন করেছিলেন। পরে আদালত সংশ্লিষ্টদের তলব করে। মহামারিজনিত কারণে ট্রাইব্যুনালও ওই আবেদনের শুনানি করতে পারেনি।

Loading...