কর্নেল অলির নেতৃত্বে গঠিত হচ্ছে নতুন বিএনপি: আব্দুর রহমান

কর্নেল অলির নেতৃত্বে গঠিত হচ্ছে নতুন বিএনপি: আব্দুর রহমান

কর্নেল অলি আহমেদের নেতৃত্বে বিএনপির নতুন করে গঠিত হচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রহমান।

সোমবার (২৯ আগস্ট) বঙ্গবন্ধু এভিনিউতে আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
আবদুর রহমান বলেন, ‘বিএনপি’র দুই উইকেট পড়ে গেছে। জামায়াত ওদেরকে তালাক দিয়েছে। ওদের ভোটের বাক্স খালি হয়ে গেছে। বীর মুক্তিযোদ্ধা অলি আহমেদের নেতৃত্বে বিএনপি নতুন করে গঠিত হচ্ছে।

তিনি বলেন, চারিদিক থেকে আগুন লেগেছে। তাই তারা নির্বাচনে যেতে ভয় পায়। নির্বাচনে আসতে চায় না। বিএনপির নোংরা বোঝা জামায়াত তাদের ঘাড়ে নিতে চায় না। এজন্য তারা সরে যাচ্ছে। বিএনপি থেকে জামায়াতের সরে যাওয়ার ঘোষণা তাদের রাজনৈতিক কৌশল হতে পারে বলেও আমরা মনে করেন আওয়ামী লীগের এই সভাপতিমণ্ডলীর সদস্য।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রসঙ্গ টেনে তিনি বলেন, এদেশে নির্বাচন হবে। কিন্তু সে নির্বাচন হবে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে না। নির্বাচন হবে নির্বাচন কমিশনের অধীনেই। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন আমাদের নেত্রীর কাম্য, আমাদেরও সেই প্রত্যাশা।

তিনি বলেন, কিন্তু আজকে একদল এই বিএনপির আরও কিছু নামসর্বস্ব সংগঠনের নেতারা হুমকি দিচ্ছে, রাজপথের আন্দোলনে সরকারের পতন ঘটাবে। শেখ হাসিনাকে বিদায় নিতে হবে। এই দেশকে শ্রীলংকা বানাবে। আমরা জিজ্ঞেস করতে চাই যদি এই দেশ শ্রীলংকা হয় তাহলে তোমরা খাবা কি? শ্রীলংকার শিশুরা তো আজকে রাতে না খেয়ে ঘুমায়।

আবদুর রহমান বলেন, আমি আপনাদের বলতে চাই বিএনপিকে নির্বাচনে সংসদ নির্বাচনে ভয় পায়। নিরপেক্ষ নির্বাচন হলে ক্ষমতায় আসতে পারবে না এবং বিএনপির এই পর্যন্ত কোনো নির্বাচন সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় আসতে পারি নাই।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য আমির হোসেন আমু।

যুব মহিলা লীগের সভাপতি নাজমা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অপু উকিল।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 RTNBD.net