‘গুম হওয়ার ১০ মাস পর ফিরে এলেন মেহেদী, কিছুই বলতে পারছেন না’

‘গুম হওয়ার ১০ মাস পর ফিরে এলেন মেহেদী, কিছুই বলতে পারছেন না’

ময়মনসিংহে ব্যবসার কাজে বাড়ি থেকে বের হয়ে গত বছরের নভেম্বরে অপহরণের শিকার হন মেহেদী হাসান ডলার (৩০)। ১০ মাস পর ফিরে এসেছেন বাড়িতে। তবে এতদিন কোথায়, কেমন ছিলেন, কিছুই বলতে পারছেন না। পরিবার জানিয়েছে, তিনি ট্রমাটাইজড হয়ে আছেন।
সোমবার (২৯ আগস্ট) সন্ধ্যায় মেহেদী হাসান ডলারের ছোট ভাই রিজভী আহমেদ নিশাত বাংলা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেছেন।

গত বছর ৬ নভেম্বর উপজেলার ছনকান্দা রোডের বটতলা এলাকায় নিজের ফিশারি প্রজেক্ট দেখতে যান মেহেদী। সেখান থেকে ফেরার পথে অপহরণের শিকার হন তিনি।ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার জোরবাড়িয়া এলাকার প্রতিষ্ঠিত ব্যবসায়ী ও আওয়ামী লীগ নেতা লাল মাহমুদের ছেলে মেহেদী হাসান ডলার (৩০)।

ওই ঘটনার পর তার পরিবার জানিয়েছিলেন, ঘটনার দিন একটি সাদা রঙের মাইক্রোবাস এবং দুটি মোটরসাইকেলযোগে একদল লোক এসে মেহেদীকে জোর করে তুলে নিয়ে যায়। পরে বিভিন্ন স্থানে মেহেদীর সন্ধান করেও পাওয়া যায়নি।গত বছরের ৮ নভেম্বর মেহেদীর বাবা ফুলবাড়িয়া থানায় জিডি করেন। মেহেদীর সন্ধান চেয়ে ফুলপুর ও ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে একাধিকবার সংবাদ সম্মেলন করেন স্ত্রী মোনতাহেনা পিংকি।

ফেরত আসার বিষয়ে ডলারের ভাই রিজভী বাংলা ট্রিবিউনকে বলেন, ‘২৭ আগস্ট সন্ধ্যায় নিজেই হেঁটে বাসায় আসেন মেহেদী। তবে কোথায় কীভাবে ছিলেন কিছুই বলতে পারছেন না। কোথা থেকে এসেছেন তাও বলতে পারছেন না।’
তিনি আরও বলেন, ‘তার চিকিৎসা চলছে। মানসিকভাবে ভেঙে পড়েছেন। আমরাও আপাতত প্রশ্ন করছি না।’

ডলার ও পিংকি দম্পতির তিন সন্তান। দুই মেয়ে ও এক ছেলে বাবাকে ফিরে পেয়ে আনন্দিত।

ডলারের ফেরত আসার বিষয়ে ফুলবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আমরাও শুনেছি তিনি ফেরত এসেছেন। তবে তারা কেউ বাসায় নেই। তাদের পরিবারের অন্য সদস্যদের ফোন দিয়েছিলাম। কেউ ফোন ধরছেন না।’

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 RTNBD.net