গোলমাল করে অন্যরা, বদনাম হয় ছাত্রলীগের: প্রধানমন্ত্রী

গোলমাল করে অন্যরা, বদনাম হয় ছাত্রলীগের: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা বলেছেন, ছাত্রলীগ অনেক বড় সংগঠন। আর আমরা যেহেতু ক্ষমতায় আছি তাই অনেকেই ভোল পাল্টে ঐতিহ্যবাহী এই সংগঠনে ঢুকে পড়ছে। এরপর অনুপ্রবেশকারীরা যখন কোনো গোলমাল করে, তখন বদনাম হয় ছাত্রলীগের। তাই এ ব্যাপারে সতর্ক থাকতে হবে।
আজ বুধবার (৩১ আগস্ট) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ছাত্রলীগ কর্তৃক আয়োজিত শোক দিবসের আলোচনা সভায় বক্তব্য দিতে গিয়ে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, ছাত্রদল অন্যায় করলে সেটা নিয়ে খবর হয় না, কিন্তু ছাত্রলীগের সামান্য কিছুতেই ফলাও করে প্রচার করে গণমাধ্যমগুলো।

ছাত্রলীগ নেতাকর্মীদের উদ্দেশ্য করে শেখ হাসিনা বলেন, লোভ-লালসা আর ব্যক্তিগত চাওয়া-পাওয়ার ঊর্ধে উঠে সংগঠনকে এগিয়ে নিতে হবে। নিজের গ্রুপ ভারী করার জন্য আলতুফালতু লোক ঢুকানো যাবে না। দেশপ্রেম এবং সততাকে পুঁজি করে এগিয়ে যেতে হবে। নিজেদেরকে উদ্বুদ্ধ করতে হবে অসাম্প্রদায়িক চেতনায়।

আওয়ামী লীগের সভাপতি বলেন, ছাত্রলীগের প্রত্যেকটা নেতাকর্মীকে প্রথমে ভালো শিক্ষার্থী হতে হবে। জাতির পিতার লেখা অসমাপ্ত আত্মজীবনী, কারাগারের রোজনামচা, আমার দেখা নয়া চীনসহ যে বইগুলো আছে, সেগুলো পড়তে হবে। নিজেকে ভালোভাবে তৈরি করতে না পারলে দেশকে নেতৃত্ব দেওয়া সম্ভব নয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 RTNBD.net