নির্বাচন কমিশন কিভাবে ৫০ কেন্দ্রের ভোট স্থগিত করলো বুঝতে পারছেন না হানিফ

IPL ের সকল খেলা  লাইভ দেখু'ন এই লিংকে  rtnbd.net/live

এবার গাইবান্ধা-৫ (ফুলছড়ি-সাঘাটা) আসনে উপ-নির্বাচনে ইতিমধ্যে ৫০টি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করেছে নির্বাচন কমিশন। রিটার্নিং কর্মকর্তা ও রাজশাহী আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. সাইফুল ইসলাম বলেন, সাঘাটা ও ফুলছড়ি উপজেলার ৫০ কেন্দ্রে জালিয়াতির মাধ্যমে গোপন কক্ষে একজনের পরির্বতে আরেকজন ভোট দেওয়া, গোপন বুথে দুইজন করে ঢোকা ইত্যাদি অভিযোগে এসব কেন্দ্রের ভোট স্থগিত রাখা হয়েছে।

একই কথা জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। তিনি বলেছেন, ইভিএমে কোনো সমস্যা নেই, সমস্যা মানুষের মধ্যে। তারা নির্বাচন ম্যানুপুলেট করছে। ভোট নিয়ন্ত্রণের বাহিরে চলে গেছে।

অপরদিকে গাইবান্ধার নির্বাচনে কেন্দ্রে কোনো নৈরাজ্য হয়নি বলে দাবি করেছেন আওয়াম লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবউল আলম হানিফ। তিনি বলেছেন, ‘কমিশনে বসে সিসি ক্যামেরায় দেখে নির্বাচন কমিশন কিভাবে সিদ্ধান্ত নিলো তা বোধগম্য নয়।’

এর আগে আজ বুধবার সকাল থেকে সিসি ক্যামেরায় নির্বাচন পর্যবেক্ষণ করেন প্রধান নির্বাচন কমিশনার ও অন্য কমিশনাররা। এসময় অনিয়মের ছবি ধরা পড়ায় কেন্দ্রগুলো বন্ধ করে দেয় কমিশন। দেখা গেছে, নির্বাচন কমিশন ভবনে স্থাপিত কন্ট্রোল রুমে সিইসিসহ অন্য কমিশনাররা ভোট গ্রহণ শুরুর পর থেকেই অবস্থান করছেন।

প্রত্যেক ক্যামেরায় তারা নজর রাখছেন। ইসির সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তারাও কোথাও বুথের মধ্যে অযাচিত লোকজনের উপস্থিতি দেখলেই তা ইসির নজরে আনছেন। পরে তাৎক্ষণিক কেন্দ্রের ভোট বন্ধ করে দেওয়া হয়। কোথাও আবার প্রিজাইডিং কর্মকর্তাকে ব্যবস্থা নেওয়ার জন্য বলছেন।

এদিকে ইভিএম মেশিনে জটিলতার কারণে কয়েকটি কেন্দ্রে ভোটগ্রহণে বিলম্ব হচ্ছে বলে জানা যায়। সাঘাটা ও ফুলছড়ি উপজেলার ১৭টি ইউনিয়নের মোট ১৪৫টি কেন্দ্রে ভোট নেওয়া হচ্ছে ইভিএমে। ১৪২ কেন্দ্রে সিসি ক্যামেরার মাধ্যমে ভোটগ্রহণের কার্যক্রম সরাসরি পর্যবেক্ষণ করছে নির্বাচন কমিশন।

Check Also

বাংলাদেশের সঙ্গে ভারতের সম্পর্ক আত্মার: ভারতীয় হাইকমিশনার

বাংলাদেশের সঙ্গে ভারতের সম্পর্ক আত্মার বলে মন্তব্য করেছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *