সমাবেশে ‘নারায়ে তাকবীর’ স্লোগান দিয়ে আলোচনায় সাকা চৌধুরীর ছেলে

IPL ের সকল খেলা  লাইভ দেখু'ন এই লিংকে  rtnbd.net/live

একাত্তরের মানবতাবিরোধী অপরাধের দায়ে ফাঁসি হওয়া সালাউদ্দিন কাদের চৌধুরীর ছেলে হুম্মাম কাদের বিএনপির বিভাগীয় সমাবেশে ‘নারায়ে তাকবীর’ স্লোগান দিয়েছেন।দীর্ঘদিন আড়ালে থাকলেও আজ বুধবার নগরীর পলোগ্রাউন্ড মাঠে বিএনপির বিভাগীয় সমাবেশে তিনি বক্তব্য রাখেন।

সর্বশেষ খবর দ্য ডেইলি স্টার বাংলার গুগল নিউজ চ্যানেলে।
এই সময় ‘বাবার স্লোগান আপনাদের বলে যেতে চাই’ বলে বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য হুম্মাম কাদের তিন বার ‘নারায়ে তাকবীর’ বললে ‘আল্লাহ আকবর’ বলে পাল্টা সাড়া দেন বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

এ সময় মির্জা ফখরুলসহ কেন্দ্রীয় নেতারা মঞ্চে উপস্থিত ছিলেন।বক্তব্যে হুম্মাম বলেন, ‘বেশি সময় নেব না। অনেক সিনিয়র নেতা এসেছেন। আপনাদের সামনে উপস্থিত হয়েছি নিজে কোন বড় নেতা হিসেবে নয়। আজকে এসেছি শহীদ সালাউদ্দিন কাদের চৌধুরীর ছেলে হিসেবে।’
‘আপনারা সকলে সাথে থাকলে আমাদের পরাজিত করার শক্তি কারো নেই। এই আওয়ামী লীগ সরকারকে বলে দিতে চাই ক্ষমতা ছাড়ার পর একা বাড়িতে যেতে পারবেন না। বাধ্য করবো প্রত্যেকটা শহীদের বাড়িতে গিয়ে ক্ষমা চেয়ে যেতে হবে। যাবার আগে বাবার স্লোগান আপনাদের বলে যেতে চাই —“নারায়ে তাকবীর” “নারায়ে তাকবীর” “নারায়ে তাকবীর”, বলেন তিনি।

বক্তব্য শেষ করার আগে বলেন, ‘আমরা যখন আবার এই ময়দানে আসব সরকার গঠন করে ময়দানে আসব’।হুম্মাম চৌধুরীর বাবা সালাউদ্দিন কাদের চৌধুরীকে ১৯৭১ সালে সংঘটিত যুদ্ধাপরাধের দায়ে ২০১৫ সালের নভেম্বরে ফাঁসি দেয়া হয়।
তিনি বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ছিলেন। তার ভাই গিয়াস উদ্দিন কাদের চৌধুরী বিএনপি ভাইস চেয়ারম্যান হিসেবে রয়েছেন।

Check Also

আন্দোলন জমাতেই আগুনের কৌশল কিনা খতিয়ে দেখতে হবে: কাদের

আন্দোলন জমানোর জন্য বিএনপি আগুন দেয়ার কৌশল বেছে নিলো কি না তা খতিয়ে দেখতে হবে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *