এমপি ‘জয় বাংলা’ না বলায় বিজয় দিবসের অনুষ্ঠান বর্জন আ.লীগের

BPL 2023 লাইভ দেখুন এই লিংকে  rtnbd.net/live

বগুড়ার শিবগঞ্জে মহান বিজয় দিবসের অনুষ্ঠানে বক্তব্য শেষে প্রধান অতিথি জেলা জাতীয় পার্টির সভাপতি ও সংসদ সদস্য শরিফুল ইসলাম জিন্নাহ এবং বিশেষ অতিথি শিবগঞ্জ উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহমেদ রিজু ‘জয় বাংলা’ না বলায় অনুষ্ঠান বর্জন করেছে উপজেলা আওয়ামী লীগ। শুক্রবার (১৬ ডিসেম্বর) উপজেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে এ ঘটনা ঘটে।

এর আগে মহান বিজয় দিবস উপলক্ষে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এরপর সকাল ৮ টায় উপজেলা প্রশাসনের আয়োজনে বিজয় দিবসের অনুষ্ঠানে যোগদান করেন শিবগঞ্জ উপজেলা আওয়ামী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে কুলসুম সম্পা।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তা বলেন, আজ মহান বিজয় দিবস। ২০২০ সালের ১০ মার্চ হাইকোর্ট এক রায়ে ‘জয় বাংলা’ কে বাংলাদেশের জাতীয় স্লোগান করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিতে নির্দেশ দিয়েছিলেন। মন্ত্রি পরিষদ বিভাগের যুগ্ম সচিব শফিউল আজিমের সই করা প্রজ্ঞাপনে বলা হয়েছে, সাংবিধানিক পদাধিকারী ব্যক্তি, দেশে ও দেশের বাইরে কর্মরত সরকারি, স্বায়ত্তশাসিত ও সংবিধিবদ্ধ সংস্থার কর্মকর্তা-কর্মচারীরা সব জাতীয় দিবস উদযাপন এবং অন্যান্য রাষ্ট্রীয় বা সরকারি অনুষ্ঠানে বক্তব্য শেষে ‘জয় বাংলা’ স্লোগান উচ্চারণ করবেন। এছাড়া সব শিক্ষাপ্রতিষ্ঠানে প্রাত্যহিক সমাবেশ (অ্যাসেম্বলি) শেষে এবং সভা-সেমিনারে বক্তব্যের শেষে শিক্ষক ও শিক্ষার্থীদের ‘জয় বাংলা’ স্লোগান উচ্চারণ করতে হবে।

তিনি আরও বলেন, মহান বিজয় দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথি ও বিশেষ অতিথি তাদের বক্তব্য শেষে জয় বাংলা স্লোগান না দিয়ে রাষ্ট্রীয় আইন লঙ্ঘন করায় আমরা অনুষ্ঠান বর্জন করেছি।
এ বিষয়ে জানতে জাতীয় পার্টির সংসদ সদস্য শরিফুল ইসলাম জিন্নাহর মোবাইলে কল দিলে সেটি বন্ধ পাওয়ায় কথা বলা সম্ভব হয়নি।

Check Also

হিরো আলমের অভিযোগ খতিয়ে দেখতে নির্বাচন কর্মকর্তাকে সিইসির ফোন

বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনের উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আশরাফুল হোসেন ওরফে হিরো আলমের অভিযোগ খতিয়ে দেখার নির্দেশ …

6 comments

  1. জয় বাংলা না বললে ওযু ভেঙ্গে যায়

  2. নিশি রাতে চাঁদের আলো

    কোথায় এ ঘটনা ভাই

  3. মজা পাইলাম

  4. চুতিয়া

  5. আল্লাহর গজব

  6. Sob joy Bangla hoye jacche desher r mp ki kore joy Bangla bole.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *