বিএনপি আমলে গুম-খুন হওয়া ব্যক্তিদের তালিকা হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

BPL 2023 লাইভ দেখুন এই লিংকে  rtnbd.net/live

বিএনপির শাসনামল ২০০১ থেকে ২০০৬ পর্যন্ত গুম ও খুনের শিকার হওয়া ব্যক্তিদের তালিকা হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

সোমবার (১৯ ডিসেম্বর) সচিবালয়ে আসন্ন বড়দিন উদযাপন এবং থার্টি ফার্স্ট নাইটে আইন-শৃঙ্খলা ও আনুষঙ্গিক বিষয়সংক্রান্ত সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

বিএনপি ‘রাষ্ট্রকাঠামো মেরামতের রূপরেখা’ ঘোষণায় বলেছে— গত দেড় দশক ধরে গুম, হত্যা ও নির্যাতন হয়েছে এর প্রত্যেকটির বিচার করবে তারা। এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরাও একটা স্টেপ নিচ্ছি। ২০০১ থেকে ২০০৬ পর্যন্ত আওয়ামী লীগের নেতাকর্মীদের হত্যা করা হয়েছিল, গুম হয়েছিল। আমরা সেগুলোর একটা রিপোর্ট তৈরি করছি। সব কিছুর তদন্ত হোক, সব কিছুই একটা ব্যবস্থা হোক, এটা আমরাও চাই।

রায় দেখে নাজমুল হুদার ‘তৃণমূল বিএনপি’কে নিবন্ধনের সিদ্ধান্তরায় দেখে নাজমুল হুদার ‘তৃণমূল বিএনপি’কে নিবন্ধনের সিদ্ধান্ত
থার্টি ফার্স্ট নাইটের নিরাপত্তার প্রশ্নে স্বরাষ্ট্রমন্ত্রী খান বলেন, আতশবাজি কিংবা পটকা ফোটানো যাবে না। রাস্তায় বা প্রতিবন্ধকতা সৃষ্টি করে কোনো অনুষ্ঠান করা যাবে না।

তবে, কোনো প্রতিবন্ধকতা সৃষ্টি না করে পুলিশের অনুমতি নিয়ে অনুষ্ঠান করা যাবে বলে জানান তিনি।

মাদকের অপব্যবহার রোধে আগামী ৩১ ডিসেম্বর সন্ধ্যা ৬টা থেকে ১ জানুয়ারি সন্ধ্যা ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টা বার বন্ধ থাকবে বলেও জানান আসাদুজ্জামান খান কামাল।

Check Also

হিরো আলমের অভিযোগ খতিয়ে দেখতে নির্বাচন কর্মকর্তাকে সিইসির ফোন

বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনের উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আশরাফুল হোসেন ওরফে হিরো আলমের অভিযোগ খতিয়ে দেখার নির্দেশ …

12 comments

  1. দ্রুত বের করা হোক।

  2. Md Tofazzel Tofazzel

    আরে বলদ গত ১৪ বছরের তা কর

  3. এদের দূ শাসনামলে গুন খুন হর্ত্য লুটপাট ধর্ষন টেন্ডার বাজী দমন-পীড়ন অবৈধভাবে খমতায় থাকা! সবগুলি ঢাকা রাখতে অভিনব কৌশল বের করেছে! যুক্তরাষ্ট্রের দূতের উপরে হামলা! এটাই প্রমান!

  4. M Sumon Islam Sumon

    বিএনপির আমলে
    আমার দাদাও গুম হয়ে ছিল
    আমার দাদা নামটাও তালিকায় রাইকেন।

  5. জনাব,১৪ বছর ধরে যে আপনাদের আমলে কত জন গুম খুন হয়েছে এইটার একটা লিস্ট তৈরি করেন।

  6. ১৪ বছরের গুম খুন মানবাধিকার লঙ্ঘনের হিসাব চেয়েছে আমেরিকার সরকার

  7. Mostafa Hemal Sikary

    Why do u so late man?

  8. ১৪ বছর পরে এসে এ কথা বলেন,আপনদের কথা কেহু বিশ্বাস করে না

  9. বিএনপি তোমাদের ছেয়ে কমকরেছে গুম

  10. এতদিন পরে কেন স্যার

  11. Pata kisno kokhon ghum hoye chilo tha ke listi koree rakhen. Ar 14 bochor ghum khun jonogon er listey ache. Aponadeer kosto kortey hobey na .

  12. তাহলে আওয়ামী লীগের আমলে যে গুম খুন হচ্ছে সেটা বাকি থাকবে কেন?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *