আওয়ামী লীগের ১৪ বছরে উন্নয়ন হলেও লুটপাট থেমে নেই: মেনন

BPL 2023 লাইভ দেখুন এই লিংকে  rtnbd.net/live

ওয়াকার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, আওয়ামী লীগের ১৪ বছরের শাসনামলে দেশের ব্যাপক উন্নয়ন হলেও লুটপাট থেমে নেই। গত ১৪ বছরে ৯ লাখ কোটি টাকা বিদেশে পাচার হয়েছে।

সোমবার ওয়ার্কার্স পার্টি রাজবাড়ী জেলা শাখার প্রয়াত সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম রেজার স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মেনন বলেন, প্রতি বছর দেশ থেকে ৬৫ হাজার কোটি টাকা কানাডার বেগমপাড়ায় পাচার হচ্ছে। সরকারের আশ্রয়ে প্রশ্রয়েই লুটপাট করে এসব টাকা পাচার করছে। এসব আমাদের কৃষকের ঘামের টাকা, শ্রমিকের শ্রমের টাকা। আগে দেশে ঋণ খেলাপী ছিল ২৬ হাজার। সেটাই এখন দেড় লাখ।

তিনি বলেন, দেশ আজ মহাসংকটে। দেশের দারিদ্র ২২ ভাগে নেমে এসেছিলো। এখন সেটা ৪১ ভাগে উঠে গেছে। মানুষের ঘরে খাবার নেই। ছেলেমেয়ের পড়াশোনা বন্ধ। চিকিৎসার সুযোগ নেই।

ওয়ার্কার্স পার্টির সভাপতি বলেন, প্রধানমন্ত্রী বলছেন গ্যাস-বিদ্যুতে ভর্তুকি দেওয়া সম্ভব নয়। এসব খাতে দুর্নীতিমুক্ত করলে এই সংকট তৈরি হতো না। গ্যাস-বিদ্যুতের ভর্তুকি যদি প্রত্যাহার করতেই হয় তাহলে পাচারকারীদের গ্রেপ্তার করতে হবে। কিন্তু দুর্ভাগ্যের বিষয় তারা গ্রেপ্তার হননা। কিন্তু মাত্র ২০ হাজার টাকার জন্য অসহায় কৃষক গ্রেপ্তার হন।

মেনন বলেন, দুর্নীতি আজ চরম সীমায় পৌঁছে গেছে। শেয়ার বাজারে দুর্নীতি, ব্যাংকে লুটপাট। কোনো জায়গায় দুর্নীতি ছাড়া আমরা কোনো কাজ করতে পারিনা। এটাই বাস্তব। নভেম্বর মাসে ইসলামী ব্যাংক থেকে তিন হাজার কোটি টাকা উত্তোলন হয়েছে। সরকার নিশ্চয়ই জানে। এর আগে ২২ পরিবারের দুর্নীতির কথা বলা হতো। এখন ২২ হাজার পরিবার দেশের টাকা বিদেশে পাচার করছে। সামনে নির্বাচন। সরকার ধারাবাহিকতা রক্ষা করতে পারলে দেশে উন্নয়ন হবে সন্দেহ নেই। কিন্তু যে উন্নয়ন মানুষের কাজে লাগে না সে উন্নয়ন মানুষ গ্রহণ করে না।

রাজবাড়ী জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি জ্যোতিশংকর ঝন্টুর সভাপতিত্বে ও অ্যাডভোকেট বিপ্লব রায়ের সঞ্চালনায় স্মরণসভায় বক্তৃতা করেন ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরোর সদস্য আনিসুর রহমান মল্লিক, জেলা ওয়ার্কার্স পার্টির সম্পাদক মন্ডলীর সদস্য আরবান আলী, মওলা বক্স, এনায়েত আলী, জেলা কৃষক সমিতির সভাপতি মনিরুজ্জামান সালাম, ওয়ার্কার্স পার্টির নেতা সুশীল দত্ত তাপস, রাজবাড়ী সরকারি কলেজের সাবেক জিএস অ্যাডভোকেট আরব আলী প্রমুখ।

Check Also

‘বিএনপির কোমর ভেঙে গেছে, তাই এখন হাঁটার কর্মসূচি দিয়েছে’

সরকারকে ধাক্কা দিয়ে ফেলতে গিয়ে বিএনপির কোমর ভেঙে গেছে। তাই তারা এখন হাঁটার কর্মসূচি দিয়েছে …

21 comments

  1. আওয়ামিলীগ ও ১৪ দল উন্নয়নের নামে হাজার হাজার কোটি দুর্নীতি লুটপাট করে বিদেশে পাচার করেছে রাষ্ট্রিয় কোষাগার খালি করে ফেলেছে এর হিসাব জনগণ কে দিতে হবে

  2. রাইট কথা

  3. Md. Shalim Uddin Shalim

    রাইট

  4. Tomi o ki sadu sila

  5. Soja kore kotha bolen…voy pan keno….

  6. ভাগিদার!!

  7. যথেষ্ট চতুর, হিসাব করে কথা বলে। আওয়ামী লীগ কে লুটেরা বলে একহাত নিলো। আর উন্নয়নের কথা ব’লে নিজেকে সেইফ করলো। শিয়ালের মতো কঞ্চি বরাবর ডুকে গেলেও স্পষ্ট ভাষায় আওয়াজ করে না।

  8. কি রে ভাই?? এগুলো বলতে নেই।

  9. এর পরও লুটেরাদের সঙ্গ ছাড়তে পারন নাই, কারণ লুটপাটের ভাগবাটোয়ারায় আপনি ও জড়িত

  10. Jahangir Alam Chowdhury

    আওয়ামী লীগের উন্নয়নই বলি আর লুটপাটই বলি সেটার অংশীজন আপনারাও।

  11. Alor Pothe Alor Pothe

    উন্নয়নের ফাঁকে ফাঁকে লুটপাটি বেশি হয়েছে যার অংক উন্নয়নের টাকার চেয়ে বেশি

  12. ভুতের মুখে রা……… নাম।

  13. এখন বুলি ফোটতাছে।

  14. Saydur Rahman Sardar

    মুর্খ হলেও এই কথাটি সঠিক বলেছে।

  15. ১৪ বছর ক্ষমতা থেকে দেশটাকে দেউলিয়া লুটপাট হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার নৃত্য পণ্য দ্রব্যমূল্য জনগণের কয় ক্ষমতার বাইরে নিয়ে গেছে এখন আইএফের কাছ থেকে ঋণ নিয়ে দেশ চালাচ্ছে আবার বলছে আগামীতে আবার ক্ষমতা যাওয়ার জন্য আবার দেশটাকে লুটেপুটে খাবে বিদেশে হাজার হাজার কোটি টাকা পাচার করবে আবার আইএফের কাছ থেকে ঋণ নিয়ে দেশ চালাবে এটাই হলো আওয়ামীলীগের উন্নয়ন

  16. আওয়ামিলীগ উন্নয়নের নামে লুটপাট৷ ভোট চুরি গুম খুন চুরি ডাকাতি আর হামলা মামলা ছারা কিসের উন্নয়ন করেছে৷ আওয়ামিলীগের উন্নয়নের কাহানি আমাদের দেশের মানুষ খুব ভালো করে জানে৷

  17. এসব কথা আপনার মুখে মানাই না

  18. লুটপাট বৈধতা দিতে আপনারা আছেন।

  19. তার পর ও কেন লুটপাটের দলে আছেন ?

  20. M. Jahangir Hossain

    এই নৈরাজ্যের দেশে এমনটাই তো স্বাভাবিক!

Leave a Reply

Your email address will not be published.