লাখ লাখ কোটি টাকা লুট করে আ.লীগ নেতারা বিশ্বধনীদের খাতায় নাম লেখাচ্ছে : বুলু

IPL ের সকল খেলা  লাইভ দেখু'ন এই লিংকে  rtnbd.net/live

দেশ থেকে লাখ লাখ কোটি টাকা লুট করে আওয়ামী লীগ নেতারা বিশ্বধনীদের খাতায় নাম লেখাচ্ছে বলে দাবি করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতুল্লাহ বুলু। সোমবার (২ ডিসেম্বর) ইসলামী আন্দোলন বাংলাদেশের জাতীয় সম্মেলনে অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ইসলামী ব্যাংক থেকে বিরাট অঙ্কের অর্থ হাতিয়ে নেওয়া হয়েছে দাবি করে বরকতুল্লাহ বুলু বলেন, দেশে ৪ লাখ কোটি টাকা ঋণ খেলাপি হয়েছে। আমরা বারবার বলেছি কারা এই খেলাপির সঙ্গে জড়িত তাদের নাম প্রকাশ করুন। কিন্তু সরকার তা করেনি। ত্রিশ দিনের মধ্যে সাদা কাগজে সই করে ইসলামী ব্যাংক থেকে ত্রিশ হাজার কোটি টাকা নেওয়া হয়েছে। এ বিষয়েও সরকারের মাথাব্যথা নেই।

তিনি বলেন, জাতি এখন অর্থনৈতিক বৈষম্যের মধ্যে রয়েছে। আজ বাংলাদেশে ব্যাংক লুট হচ্ছে। ১৪ লাখ কোটি টাকা ইতোমধ্যে দেশের বাইরে পাচার করা হয়েছে। কানাডায় বেগমপাড়া করা হয়েছে৷ এখন নতুন করে দুবাই আর কুয়ালালামপুরে সেকেন্ড হোম তৈরি হচ্ছে।

বিএনপির ২৫ হাজার নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে অভিযোগ করে তিনি আরও বলেন, আজ বাংলাদেশে আন্দোলন-সংগ্রাম চলছে। ৭ তারিখ আমাদের পার্টি অফিসের সামনে পুলিশ নির্মমভাবে গুলি করে নেতাকর্মীদের হ'ত্যা করেছে৷ গত একমাসে আমাদের ২৫ হাজার নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। প্রতিদিন আমাদের নেতাকর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে। তারপরও আমরা বাংলাদেশের মানুষের সামনে ১০ দফা আন্দোলনের একটা রূপরেখা দিয়েছি।

বিএনপির ভাইস চেয়ারম্যান বলেন, বাংলাদেশের রাষ্ট্র কাঠামো ধ্বংস হয়ে গেছে। বিচার ব্যবস্থা এবং আইনের শাসন ধ্বংস হয়ে গেছে। এগুলোর মেরামত করা দরকার। রাষ্ট্র কাঠামো মেরামত করার লক্ষ্যে সমমনা সব রাজনৈতিক দলগুলো নিয়ে আগামী দিনে নির্বাচন করতে হবে। সেই নির্বাচনের পর একটি জাতীয় সরকার গঠন করে এই ধ্বংস হওয়া রাষ্ট্র পুনরায় মেরামত করতে হবে।

Check Also

আন্দোলন জমাতেই আগুনের কৌশল কিনা খতিয়ে দেখতে হবে: কাদের

আন্দোলন জমানোর জন্য বিএনপি আগুন দেয়ার কৌশল বেছে নিলো কি না তা খতিয়ে দেখতে হবে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *